অন্যান্য খবর

রঙ মিস্ত্রির কাজ করেও নিট পরীক্ষায় সফল! কোচিং ছাড়াই পাশ করে নজির গড়লেন আহমেদ

Advertisement

সমস্ত প্রতিবন্ধকতা পেরিয়ে স্বপ্ন সফল করা মোটেও সহজ কথা নয়। পরিশ্রমের পাশাপাশি মনে জেদ থাকাটাও জরুরি। তবেই সমস্ত বাধা অতিক্রম করে পৌছনো যায় স্বপ্নের দোড়গোড়ায়। তেমনই এক অভিনব নজির গড়লেন কাশ্মীরের যুবক আহমেদ গানাই। রংমিস্ত্রির কাজ করেও ডাক্তারির স্নাতকে ভর্তির পরীক্ষা ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট স্নাতক (নিট ইউজি) পরীক্ষায় সফল হয়েছেন তিনি।

কিছুদিন আগেই প্রকাশ পেয়েছে চলতি বছরের নিট ইউজি পরীক্ষার ফলাফল। প্রায় ২১ লক্ষ পরীক্ষার্থী এবারের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। যার মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১১,৪৫,৯৭৬ জন। এবারের নিট ইউজি পরীক্ষায় বসেছিলেন পুলওয়ামার যুবক আহমেদ গানাই। অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান আহমেদ পেশায় রংমিস্ত্রি। দিনের বেলায় রংমিস্ত্রির কাজ করে রাতে পড়তে বসতেন তিনি। তার লক্ষ্য ছিল নিট পরীক্ষার ভালো রেজাল্ট। আর তাই প্রাণপণে চেষ্টা করে গিয়েছেন আহমেদ। তিনি জানান, একাদশ ও দ্বাদশ শ্রেণীর বইগুলো খুঁটিয়ে পড়তেন। সমাধান করেছেন বিগত বছরের প্রশ্নপত্র। প্রত্যেকদিন নির্দিষ্ট রুটিন মেনে পড়াশোনা করে গিয়েছেন আহমেদ।

আরও পড়ুনঃ মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পাশে সরকারি স্কলারশিপ 

দরিদ্র পরিবারের সন্তান আহমেদের প্রাইভেট কোচিং নেওয়ার টাকা ছিল না। সম্পূর্ণ নিজের চেষ্টাতেই প্রস্তুতি নিয়েছেন তিনি। নিজে পড়াশোনা করেই পরীক্ষায় বসেছেন আহমেদ। পরীক্ষার রেজাল্ট প্রকাশের দিন একটি বাড়িতে রঙের কাজ করছিলেন, সে সময় জানতে পারেন নিট ইউজি পরীক্ষায় পাশ করেছেন তিনি। পরীক্ষায় তাঁর প্রাপ্ত নম্বর ৬০১। নিজের ভালো রেজাল্টে অত্যন্ত খুশি আহমেদ ও তাঁর পরিবার। আগামী দিনের পরীক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পরিশ্রম করলে সফলতা আসবেই। একবছর সফল না হলে হাল ছাড়বেন না। আবার চেষ্টা করুন, সফল হবেন।

আরও পড়ুনঃ বার্ষিক ৪৫ লক্ষ টাকা স্কলারশিপ পেয়ে আমেরিকায় পাড়ি দিচ্ছে ময়নাগুড়ির সুরঞ্জনা

রঙ মিস্ত্রির কাজ করেও নিট পরীক্ষায় সফল

Related Articles