অন্যান্য খবর

আবারও ছুটি পড়বে রাজ্যের স্কুলগুলিতে! খবর পাওয়া গেলো শিক্ষা দপ্তরে সূত্রে

Advertisement

দীর্ঘ দেড় মাস গরমের ছুটি কাটিয়ে সবে খুলেছে রাজ্যের সরকারি এবং সরকার পোষিত স্কুলগুলি। বাকি থাকা সিলেবাসের ভারে চিন্তিত শিক্ষামহল। এরই মাঝে আবার স্কুল গুলিতে পড়তে চলেছে ছুটি। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের কার্যক্রমের জন্য আগামী মাসে প্রায় এক সপ্তাহ রাজ্যের একাধিক স্কুল বন্ধ থাকবে বলে মনে করা হচ্ছে।

দীর্ঘ গরমের ছুটির জন্য ছাত্র- ছাত্রীদের পড়ার অনেকটাই ঘাটতি হয়ে গেছে। এরই মাঝে পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে, আগামী আগস্ট মাসের প্রথম দিকে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর পড়ুয়াদের দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা নিতে হবে। পর্ষদের নির্দেশ, প্রয়োজন হলে অতিরিক্ত ক্লাস নিয়ে শেষ করতে হবে সিলেবাস। তার মাঝে আবার বেশ কয়েকদিনের ছুটি পড়লে ছাত্র- ছাত্রীদের জন্য সত্যিই খুব চাপের হবে।

আরও পড়ুনঃ শনিবারের ছুটি নিয়ে আবারও নয়া নির্দেশ জারি করল শিক্ষা দপ্তর

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, আগামী ৮ জুলাই থেকে শুরু হচ্ছে পঞ্চায়েত ভোট এবং ১১ জুলাই হবে গণনা। শিক্ষা দফতরের তরফে প্রাথমিকভাবে জানানো হয়েছে, ভোটের পোলিং স্টেশনের তালিকায় নাম থাকায় রাজ্যের বহু স্কুল সামনের মাসে মোটামুটি এক সপ্তাহ ছুটি থাকতে পারে। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্য সরকারের সঙ্গে আলোচনার প্রেক্ষিতে খুব শীঘ্রই স্কুল ছুটি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে শিক্ষামহলের একাংশ মনে করছে, আবার একটা ছুটিপর্ব প্রভাব ফেলতে পারে ছাত্র- ছাত্রীদের পড়াশোনায়। তাই যতটা সম্ভব অতিরিক্ত ক্লাস নিয়ে ঘাটতি পূরণ করাই এখন একমাত্র উপায়।

আবার ছুটি পড়বে রাজ্যের স্কুলগুলিতে

Related Articles