অন্যান্য খবর

জুলাই থেকে আবার ছুটি রাজ্যের স্কুলগুলিতে! বিজ্ঞপ্তি দিয়ে জানাল রাজ্য সরকার

Advertisement

ফের ছুটি পড়তে চলেছে রাজ্যের স্কুলগুলিতে। জুন কাটিয়ে জুলাই থেকে ছুটির ঘোষণা করল রাজ্য সরকার। সম্প্রতি বিজ্ঞপ্তি দিয়ে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে। অত্যাধিক গরমের কারণে প্রায় দেড় মাসের ছুটি কাটিয়েছেন রাজ্যের পড়ুয়ারা। ফের গরম বাড়ায় আবার ছুটি পড়বে কিনা, তা নিয়ে আলোচনা চলছিল। রিভিউ মিটিংয়ে বসে শিক্ষা দফতর। এদিকে, বঙ্গে বর্ষা প্রবেশের খবরে কার্যত ধামাচাপা পড়েছে সেই ছুটির সিদ্ধান্ত। কিন্তু এবার অন্য এক কারণে ফের ছুটি পেতে চলেছেন রাজ্যের ছাত্রছাত্রীরা।

আগামী ৮ জুলাই পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন। যা নিয়ে জোর তোড়জোড় চলছে রাজ্য জুড়ে। এই ভোট পরিচালনা করে পশ্চিমবঙ্গ নির্বাচন কমিশন। তবে, পরিকাঠামোর জন্য রাজ্য সরকারের উপর নির্ভর করতে হয় তাঁদের। এমতাবস্থায়, নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে অর্থ দপ্তর জানিয়েছে, পঞ্চায়েত ভোটের অধীনে থাকা এলাকার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি সংস্থা ও স্বয়ংস্বাসিত সংস্থা আগামী ৮ জুলাই ছুটি থাকবে। পাশাপাশি, ভোটের আগের দুদিন অর্থাৎ ৬ ও ৭ জুলাই ভোটের প্রস্তুতি সংক্রান্ত কারণে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত হওয়া সরকারি প্রতিষ্ঠানগুলিতে ছুটি বজায় থাকছে।

আরও পড়ুনঃ ষষ্ঠ থেকে দশম শ্রেণীর পরীক্ষার সূচি প্রকাশ

রাজ্য সরকারের বিজ্ঞপ্তিতে, রাজ্যের ২২ টি জেলার যে সমস্ত স্থানে পঞ্চায়েত নির্বাচন হবে, সেই সমস্ত জায়গায় এনআই অ্যাক্টে ছুটি ঘোষণা হয়েছে। একটানা ছুটির ঘোষণা করেছে রাজ্য সরকার। ভোটের আগের দুদিন (৬ ও ৭ জুলাই), ভোটের দিন (৮ জুলাই) থাকছে ছুটি। ৮ জুলাই শনিবার পড়ায় পরের দিন রবিবার এমনিই ছুটি থাকে। তাই ৬ থেকে ৯ পর্যন্ত একটানা চার দিনের ছুটি পাচ্ছে পঞ্চায়েত নির্বাচন এলাকার অন্তর্গত সরকারি প্রতিষ্ঠানগুলি।

জুলাই থেকে আবার ছুটি পড়তে চলেছে রাজ্যের স্কুলগুলিতে

Related Articles