অন্যান্য খবর

Madhyamik Result Change: মাধ্যমিকের মেধাতালিকায় বিরাট পরিবর্তন! পাল্টে গেল দ্বিতীয়, পঞ্চম, নবম, দশম স্থানাধিকারীর নাম

Advertisement

চলতি বছরের মাধ্যমিকের রেজাল্ট বেরিয়েছিল ১৯ মে। ফল প্রকাশের পরেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছিল, যে সকল শিক্ষার্থীরা তাঁদের রেজাল্ট নিয়ে সন্তুষ্ট নন তাঁরা অনলাইনে রিভিউ ও স্ক্রুটিনির জন্য আবেদন জানাতে পারবেন। সেইমতো চলেছিল অনলাইনে স্ক্রুটিনির আবেদন গ্রহণ। পর্ষদ সূত্রে খবর, হাজার হাজার পরীক্ষার্থীর আবেদন জমা পড়েছে পর্ষদের অফিসে। তাঁদের সকলের খাতার পুনর্মূল্যায়ন ফলাফল জানানো হবে জুনের মধ্যেই। সেইমতো গতকাল ৩০ জুন স্ক্রুটিনির ফলাফল প্রকাশ করে মধ্যশিক্ষা পর্ষদ।

মাধ্যমিকের মেধাতালিকায় বিরাট পরিবর্তন। স্ক্রুটিনির ফল প্রকাশের পরেই বিরাট অদল-বদল হয়ে গেল মাধ্যমিকের মেধাতালিকায়। এত বড় বদল সাধারণত এর আগে হয়নি বলেই দাবি করছেন বিশেষজ্ঞরা। নতুন ফলাফলে পাল্টে গেল মেধাতালিকার ছয় জনের স্থান। কেউ তৃতীয় থেকে দ্বিতীয় স্থানে চলে এলেন তো কেউ ষষ্ঠ থেকে পঞ্চমে। আবার চার জন পরীক্ষার্থী যাঁরা প্রথম দশে ছিলেন না, তাঁরা মেধাতালিকায় জায়গা করে নিলেন। শুক্রবার সাংবাদিক বৈঠক করে এ বিষয়ে জানান পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃ মাধ্যমিক পরীক্ষার রুটিন ২০২৪

মাধ্যমিকের মেধাতালিকায় তৃতীয় স্থানে ছিলেন মাহির হাসান। স্ক্রুটিনির ফলপ্রকাশের পর তিনি চলে এলেন দ্বিতীয় স্থানে। মেধাতালিকায় ষষ্ঠ স্থানে থাকা প্রানীল যশ স্ক্রুটিনির ফলাফলের পর চলে এলেন পঞ্চম স্থানে। দ্বাদশ স্থানে থাকা অঙ্কন নন্দী ও অনুদীপা দাস দশম স্থানে এলেন। একাদশ স্থানে থাকা দীপময় বসাক স্ক্রুটিনির পর চলে এলেন একাদশ স্থানে। এছাড়া চোদ্দ তম স্থানে থাকা প্রীতম দাস ছিলেন প্রথম দশের বাইরে। খাতা পরীক্ষার পর পাঁচ নম্বর বাড়তে মেধাতালিকায় স্থান করে নিলেন তিনি। এছাড়া সূত্রের খবর, পিপিআর করায় ৭৫৭৪টি খাতার মধ্যে নম্বর বেড়েছে ৬১২টি খাতার। আর পিপিএস-এ থাকা ৯৩ হাজার ৪৮৯টি খাতার মধ্যে নম্বর বেড়েছে মোট ৮০৩১ জনের। মাধ্যমিকের স্ক্রুটিনির ফলাফলে এই ব্যাপক পরিবর্তন ঘটায় কথা উঠছে, খাতা চেক করার সময় কেন সতর্ক হন না শিক্ষকরা, প্রথমেই যদি সঠিকভাবে চেক করা হত তবে নম্বরে এতটা পার্থক্য আসত না।

 মাধ্যমিকের মেধাতালিকায় বিরাট পরিবর্তন

Related Articles