অন্যান্য খবর

DA Latest News: সরকারি কর্মীদের জন্য ৩ শতাংশ ডিএ বাড়াল এই রাজ্যের সরকার

Advertisement

অবশেষে অপেক্ষার ফল মধুর হল এই রাজ্যের সরকারি কর্মীদের। প্রায় ৩ শতাংশ ডিয়ারনেস অ্যালোওয়েন্স (DA) বৃদ্ধির ঘোষণা করেছে সরকার। ২০২৩ সালের এপ্রিল মাস থেকে এই বর্ধিত ডিএ কার্যকর হবে। সূত্রের খবর, সরকারের এই সিদ্ধান্তে সার্বিকভাবে উপকৃত হতে চলেছেন প্রায় ১৫,০০০ সরকারি কর্মী। ইতিমধ্যে মুখে হাসি ফুটেছে তাঁদের।

DA Latest News

হিমাচল প্রদেশ সরকার সম্প্রতি ডিএ নিয়ে এই সুখবরটি জানিয়েছেন। সেই সিদ্ধান্ত মেনেই সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হবে। এর পাশাপাশি, পেনশনভোগীদের ডিআরনেস রিলিফও বাড়ানো হয়েছে। তবে, সরকারের এই সিদ্ধান্ত সকলের জন্য নয়। পনেরো হাজারের কাছাকাছি কর্মী এই সুবিধা পাবেন। হিমাচল প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী মুকেশ অগ্নিহোত্রী জানান, ওই রাজ্যের ট্রান্সপোর্ট কর্পোরেশনের কর্মীরা ও পেনশনভোগীদের জন্য বর্ধিত ডিএ-এর সুবিধা দেওয়া হচ্ছে।

আরও পড়ুনঃ জুলাই মাসেই বড় সুখবর সরকারি কর্মীদের জন্য

গত এপ্রিলে হিমাচল প্রদেশ সরকারের ৩ শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণায় উপকৃত হয়েছিলেন ২.১৫ লক্ষ কর্মী ও ১.৯ লক্ষ পেনশনভোগী। তবে এবার হিমাচল প্রদেশের ট্রান্সপোর্ট কর্পোরেশনের কর্মী ও পেনশনভোগীরাও বর্ধিত ডিএ-এর সুবিধা পাবেন। এর আগে এই কর্মীরা ৩১ শতাংশ হারে ডিএ পেতেন। সাম্প্রতিক সিদ্ধান্ত অনুসারে তা ৩ শতাংশ বৃদ্ধি পাওয়ায় এখন ৩৪ শতাংশ হল।

সরকারি কর্মীদের জন্য ৩ শতাংশ ডিএ বাড়াল

Related Articles