অন্যান্য খবর

কবে ডিএ পাবেন রাজ্য সরকারি কর্মীরা? সামনে আসছে বড় সম্ভাবনা

Advertisement

দীর্ঘদিন ধরেই বকেয়া ডিএ-এর দাবিতে আন্দোলনে নেমেছেন রাজ্য সরকারি কর্মীরা। মহার্ঘ ভাতার দাবিতে কখনও মিছিল তো কখনও কর্মবিরতির মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছেন তাঁরা। কিন্তু তাতে কি সুরাহা হচ্ছে? আদতেও কোনোও স্পষ্ট উত্তর মিলছে না সরকার তরফে। এরইমধ্যে রাজ্যের জনস্বাস্থ্য কারিগরি দফতরের অধীনস্থ পরিশুদ্ধ পানীয় জল সরবরাহের সঙ্গে যুক্ত কর্মীরা দুদিন ব্যাপী কর্মবিরতির ডাক দেন। সংগ্রামী যৌথ মঞ্চের বক্তব্য, তাঁদের এই আন্দোলন চলতে থাকবে। তবে, এত কিছুর মধ্যেও একটি আশার আলো দেখতে পাচ্ছেন সরকারি কর্মীরা। সেদিকে তাকিয়ে বর্তমানে আশায় বুক বেঁধেছেন তাঁরা।

চলতি মাসে রাজ্যের ডিএ সংক্রান্ত মামলাটির বিবেচনা হতে পারে সুপ্রিম কোর্টে। আর ধারণা করা হচ্ছে, শীর্ষ আদালতের রায় আসতে পারে সরকারি কর্মীদের দিকে। চলতি বছরের ২০ মে ডিএ মামলায় হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, আগামী তিন মাসের মধ্যে কর্মীদের বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে রাজ্য সরকারকে। হাইকোর্টের এই নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানায় রাজ্য। তবে সেই আর্জি খারিজ হয়ে যায়। এরপর মামলাটি গড়ায় সুপ্রিম কোর্টে। এখনও সর্বোচ্চ আদালতের তরফে কোনো নির্দেশ আসেনি। এই পরিস্থিতিতে সূত্রের খবর, চলতি মাসেই শুনানি হতে পারে সংশ্লিষ্ট মামলার।

আরও পড়ুনঃ প্রধান শিক্ষকদের টাকা ফেরত দিতে হবে

সরকারি কর্মীদের আশা, শীর্ষ আদালতের নির্দেশ আসলে ডিএ প্রসঙ্গে কোনো সিদ্ধান্ত নিতে পারে রাজ্য। প্রসঙ্গত, রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচন।অত্যন্ত তৎপরতার সঙ্গে চলছে ভোটের প্রস্তুতি। ভোটের উত্তপ্ত ময়দানে চলছে কেন্দ্র-রাজ্য দ্বন্দ। ডিএ প্রসঙ্গে কেন্দ্রকে বিঁধতে ছাড়ছেন না মুখ্যমন্ত্রী। বিপক্ষ থেকেও ছুটে আসছে ডিএ জড়িত প্রশ্নবাণ। আর এই দুই পক্ষের মাঝে দাঁড়িয়ে নিজেদের প্রাপ্য আদায়ে গলা তুলেছেন সরকারি কর্মীরা। কবে তাঁদের এই পরিস্থিতির সুরাহা হবে, তারই অপেক্ষায় রয়েছেন তাঁরা।

কবে ডিএ পাবেন রাজ্য সরকারি কর্মীরা

Related Articles