চাকরির খবর

WBCS Exam Date 2023 | WBCS পরীক্ষার তারিখ প্রকাশ করলো পাবলিক সার্ভিস কমিশন

Advertisement

পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস এক্সামিনেশন (WBCS) পরীক্ষার জন্য অনেকদিন ধরে অপেক্ষায় ছিলেন রাজ্যের চাকরিপ্রার্থীরা। প্রতি বছর প্রচুর পরীক্ষার্থী এই পরীক্ষায় বসেন। রাজ্য সূত্রে খবর ছিল, জুলাই মাসের মধ্যে ২০২৩ সালের রাজ্য সিভিল সার্ভিস পরীক্ষার দিনক্ষণ প্রকাশ করা হবে। কথামতোই এবার দিনক্ষণ ঘোষণা করল রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (PSC)। পিএসসির অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি দিয়ে নির্ঘন্ট জানানো হয়েছে।

WBCS Exam Date 2023

ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস পরীক্ষা (WBCS) ২০২২-এর প্রিলিমিনারি পরীক্ষাটি আয়োজিত হয়েছিল গত ১৯ জুন, ২০২২ নাগাদ। এই পরীক্ষায় উত্তীর্ণরা সুযোগ পাবেন মেইনস পরীক্ষায় বসার। পিএসসি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস পরীক্ষা ২০২২-এর মেইনস পরীক্ষা হবে এ বছরের ২৯ সেপ্টেম্বর (২৯.০৯.২৩), ৩০ সেপ্টেম্বর (৩০.০৯.২৩), ১ অক্টোবর (০১.১০.২৩) এবং ৩ অক্টোবর (০৩.১০.২৩) নাগাদ। পাশাপাশি, ২০২৩ সালের রাজ্যে সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষাটি আয়োজিত হবে আগামী ৫ নভেম্বর ২০২৩ (০৫.১১.২৩) তারিখ নাগাদ। পরীক্ষার প্রতিটি তারিখ স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

চাকরির খবরঃ জুলাই মাসের সমস্ত চাকরির খবর

পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস পরীক্ষার দিনক্ষণ প্রকাশিত

পাবলিক সার্ভিস কমিশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওয়েস্ট বেঙ্গল অডিট ও অ্যাকাউন্টস সার্ভিস রিক্রুটমেন্টের মেইনস এক্সামিনেশন ২০২১ আয়োজিত হবে আগামী ৬ অক্টোবর (০৬.১০.২৩) এবং ৯ অক্টোবর (০৯.১০.২৩) থেকে ১৩ অক্টোবর (১৩.১০.২৩) অবধি। প্রসঙ্গত, ইতিমধ্যে সিভিল সার্ভিস পরীক্ষায় প্রস্তুতি শুরু করেছে পরীক্ষার্থীরা। পঞ্চায়েত ভোট মিটলেই পরীক্ষা নিয়ে জোর তোড়জোড় শুরু হবে রাজ্যে।

পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস পরীক্ষার দিনক্ষণ প্রকাশিত

Related Articles