অন্যান্য খবর

শুক্রবার বিরাট সুখবর পেতে চলেছেন সরকারি কর্মীরা! ডিএ মামলার গুরুত্বপূর্ণ নির্দেশ দেবে সুপ্রিম কোর্ট

Advertisement

বকেয়া ডিএ -এর দাবিতে সোচ্চার রাজ্যের সরকারি কর্মীরা। হাইকোর্ট থেকে মামলার জল গড়িয়েছে সুপ্রিম কোর্টে। বিগত মাসগুলিতে সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানির অপেক্ষায় একে একে দিন গুনছিলেন কর্মীরা। তবে এবার অপেক্ষার অবসান। চলতি সপ্তাহেই সুপ্রিম কোর্টের নয়া বেঞ্চে উঠবে ডিএ সম্পর্কিত মামলাটি। মঙ্গলবার এ বিষয়ে স্পষ্ট জানিয়ে দিল শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, আগামী ১৪ জুলাই (শুক্রবার) বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি মিত্তলের বেঞ্চে উঠবে মহার্ঘ ভাতা সম্পর্কিত মামলাটি। ওইদিন দশ নম্বর আদালত কক্ষে মোট ৫৯টি মামলার পরে ডিএ মামলাটির শুনানি হবে। অর্থাৎ রাজ্যের ডিএ মামলার সিরিয়ান নম্বর হল ৬০। সরকারি কর্মীদের আশা, এদিন মামলার রায় আসবে তাঁদের দিকেই।

আরও পড়ুনঃ শীঘ্রই বেতন বাড়তে চলেছে রাজ্য সরকারি কর্মীদের

প্রসঙ্গত, আগের বছরের ২০ মে ডিএ মামলায় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশ ছিল, সরকারি কর্মীদের বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে তিন মাসের মধ্যে। কিন্তু সে নির্দেশ মানেনি রাজ্য সরকার। ডিএ মামলায় হাইকোর্টের নির্দেশ না মানায় রাজ্যের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করে তিনটি রাজ্য সরকারি কর্মী সংগঠন। অন্যদিকে, হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে নভেম্বরে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন দাখিল করে রাজ্য। তারপর থেকে একাধিকবার মামলাটি শীর্ষ আদালতে উঠলেও তার চূড়ান্ত নিষ্পত্তি হয়নি। বিভিন্ন কারণে পিছিয়ে গিয়েছে শুনানি। তবে এবার কর্মীদের আশা, ১৪ তারিখ ডিএ প্রসঙ্গে একটি রায় ধার্য করবে সুপ্রিম কোর্ট। যার দরুণ সুখবর পাবেন তাঁরা।

আরও পড়ুনঃ জুলাই মাসের সমস্ত চাকরির খবর দেখে নিন

বিরাট সুখবর পেতে চলেছেন সরকারি কর্মীরা

Related Articles