অন্যান্য খবর

বড় আপডেট! ভোট মিটতেই ডিএ আন্দোলনকারীদের দাবি মেনে নেওয়ার ইঙ্গিত দিল রাজ্য

Advertisement

বকেয়া ডিএ-এর দাবিতে আন্দোলনরত রাজ্যের সরকারি কর্মীরা। মাঝেমধ্যেই আয়োজিত হচ্ছে বিক্ষোভ, মিছিল, কর্মবিরতি। সংগ্রামী যৌথ মঞ্চ বারংবার তাঁদের দাবি তুলে ধরলেও তা নিয়ে মুখে কুলুপ এঁটেছে সরকার। এর মধ্যে ডিএ মামলার শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। আদালতের রায়ের দিকে তাকিয়ে আশায় বুক বেঁধেছেন কর্মীরা। ডিএ ছাড়াও সংগ্রামী যৌথ মঞ্চের আরেক দাবি ছিল, স্বচ্ছ ভাবে খালি পদে নিয়োগ। ইতিমধ্যে খবর মিলছে, আন্দোলনকারীদের দাবি মেনে নিতে পারে রাজ্য সরকার।

সূত্রের খবর, রাজ্য জুড়ে সরকারি দফতরগুলির শূন্যপদ পূরণে তৎপর হচ্ছে সরকার। সেই কারণে বর্তমানে সরকারি দফতরগুলিতে কতজন কর্মী রয়েছেন ও সেখানে অনুমোদিত পদের সংখ্যা কত তার বিস্তারিত হিসেব চাওয়া হয়েছে। ইতিমধ্যে রাজ্যের কর্মীবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতর তথ্য চেয়ে চিঠি পাঠিয়েছে অন্যান্য দফতরগুলিকে। রিপোর্ট বলছে, গত ৩০ জুন পাঠানো হয়েছিল চিঠি। আপাতত নির্দিষ্ট কিছু পদ যেমন, লোয়ার, আপার, হেড ডিভিশন অ্যাসিস্টেন্ট পদের শূন্যপদের তথ্যগুলি জানতে চাওয়া হয়েছে।

আরও পড়ুনঃ শীঘ্রই বেতন বাড়তে চলেছে রাজ্য সরকারি কর্মীদের

এরপরই আলোচনা হচ্ছে, সমস্ত দফতরগুলির পরিসংখ্যান জেনে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে পারে সরকার। কিছুদিন আগেই প্রচুর শূন্যপদে কর্মসংস্থানের ঘোষণা করছিলেন মুখ্যমন্ত্রী। তার মধ্যে ছিল গ্রুপ সি, গ্রুপ ডি-সহ অন্যান্য পদ। তাই আশা করা যাচ্ছে মুখ্যমন্ত্রীর নির্দেশ মাফিক পদক্ষেপ নিতে চলেছেন আধিকারিকরা। তাই যে যে পদের শূন্যপদের হিসেব চাওয়া হয়েছে, সেখানে পরিসংখ্যান মিলিয়ে নিয়োগের পথে রাজ্য।

ভোট মিটতেই ডিএ আন্দোলনকারীদের দাবি মেনে নেওয়ার ইঙ্গিত

Related Articles