অন্যান্য খবর

কবে প্রকাশ পাবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্যানেল? বড় ইঙ্গিত দিল পর্ষদ

Advertisement

গত বছরের ১১ ডিসেম্বর রাজ্যে আয়োজিত হয়েছিল প্রাইমারি টেট পরীক্ষা ২০২২। তারপর থেকে বিভিন্ন দফায় টেট ইন্টারভিউর আয়োজন করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রতি দফা ইন্টারভিউতে ছিল কড়া নিয়ম ও আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা। টেটের রেজাল্ট প্রকাশ হতে দেখা যায়, প্রায় লক্ষাধিক প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তবে ইন্টারভিউ প্রক্রিয়া সেরে কবে নিয়োগ পাবেন তা নিয়ে বেজায় ধন্দে চাকরিপ্রার্থীরা। ইতিমধ্যে উনিশ দফা ইন্টারভিউ সূচি প্রকাশ হয়েছে। সেই আবহে নিয়োগ প্যানেল প্রকাশের ইঙ্গিত দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

সম্প্রতি প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। সেখানে বলা হয়েছে, আগামী ২৪ জুলাই (সোমবার) উনিশতম দফার ইন্টারভিউ নেবে পর্ষদ। এই পর্যায়ে হাইকোর্টের নির্দেশ মেনে ইন্টারভিউ নেওয়া হচ্ছে। সূত্রের খবর, উনিশ দফার মিটলে আর কোনো পর্যায়ের ইন্টারভিউ বাকি থাকছে না। অতএব এই ইন্টারভিউ শেষ হলে পর শিক্ষক নিয়োগের মেধাতালিকা প্রকাশ করতে পারে পর্ষদ। ইতিমধ্যে খবর মিলল, মেধাতালিকা প্রকাশের তোড়জোড় চলছে পর্ষদের দফতরে। পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছেন, “আমাদের কাজ চলছে। যথা সময়ে আপনাদের প্যানেল প্রকাশের বিষয়ে জানিয়ে দেব।” পর্ষদ সূত্রে খবর, পঞ্চায়েত নির্বাচনের আগেই নিয়োগ প্যানেল প্রকাশের বিষয়ে আলোচনা চলছিল। কিন্তু ইন্টারভিউ বাকি থাকায় সেই পরিকল্পনা বাস্তবায়িত হয়নি।

আরও পড়ুনঃ প্রাথমিকের নিয়োগে আবেদন নেবে পর্ষদ

প্রথম থেকেই পর্ষদ জানিয়েছিল, প্রাথমিকের চলতি নিয়োগ প্রক্রিয়া অতি দ্রুত সম্পূর্ণ করা হবে। বিশেষজ্ঞদের মতে, যেহেতু উনিশতম দফা শেষ হলে কমপ্লিট হচ্ছে টেট ইন্টারভিউর পর্যায়, তাই এই পর্ব শেষ হলে প্যানেল প্রকাশে আর কোনো বাধা থাকছে না। তবে এখনই মেধাতালিকা প্রকাশের দিনক্ষণ স্পষ্টভাবে জানাচ্ছে না পর্ষদ। সূত্রের খবর, অগাস্ট মাসের মধ্যে নিয়োগ প্যানেল প্রকাশ হতে পারে। এবার, পর্ষদের ইঙ্গিত মতো সত্যিই অগাস্টের মেধাতালিকা প্রকাশ হয় নাকি, আর হলেও তা কবে প্রকাশ পায় তাই এখন দেখার।

কবে প্রকাশ পাবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্যানেল

Related Articles