অন্যান্য খবর

রাজ্যে আগস্ট মাসে আবারও স্কুল ছুটি! দেখে নিন ছুটির তালিকা

Advertisement

ছাত্রছাত্রীদের জন্য সুখবর। আসছে অগাস্টে একগুচ্ছ ছুটি পেতে চলেছেন তাঁরা। কিছুদিন আগেই গ্রীষ্মবকাশের ছুটি পেয়েছিলেন পড়ুয়ারা। স্কুল খুলে এখন জোরকদমে চলছে পড়াশোনা। আবার পুজোতে একটানা ছুটির মেজাজ চলবে রাজ্যে। তবে তার আগে অগাস্ট মাসের ছুটির তালিকাটিও নেহাত ছোটটি নয়। সাধারণত মধ্যশিক্ষা পর্ষদ স্কুল ছুটির বিষয়গুলি স্থির করে। পর্ষদের ছুটির ক্যালেন্ডারে অগাস্টের ছুটিগুলি নজর কাড়ছে। আসুন জেনে নেওয়া যাক উক্ত মাসে কোন কোন দিন বন্ধ থাকবে স্কুল।

অগাস্টের চারটি রবিবার যথা ৬ অগাস্ট, ১৩ অগাস্ট, ২০ অগাস্ট ও ২৭ অগাস্ট স্কুল ছুটি থাকছে। এছাড়া, আগামী ১৫ অগাস্ট মঙ্গলবার স্বাধীনতা দিবস উপলক্ষে স্কুলের পঠনপাঠন বন্ধ থাকবে। তবে, পতাকা উত্তোলন-সহ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের জন্য স্কুল যেতে হবে ছাত্রছাত্রীদের। এরপর, আগামী ২৯ অগাস্ট মঙ্গলবার ওনাম উপলক্ষে ছুটি থাকছে। তার পরদিনই অর্থাৎ ৩০ অগাস্ট বুধবার রাখী পূর্ণিমার জন্য স্কুল ছুটি পাবেন ছাত্রছাত্রীরা।

আরও পড়ুনঃ এই স্কলারশিপে আবেদন করলে প্রতিমাসে মিলবে ৫ হাজার টাকা 

প্রসঙ্গত, অগাস্টের শুরুতে দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা শুরু হবে রাজ্যের বিদ্যালয়ে। গরমের ছুটিতে পঠনপাঠনে যে ঘাটতি হয়েছিল, তা মেরামত করে পরীক্ষায় বসবেন পড়ুয়ারা। সেপ্টেম্বর মাস কাটিয়ে অক্টোবরের মাঝামাঝি পুজো। সে সময় একটানা বন্ধ থাকবে স্কুল। আর পুজো কাটলেই অ্যানুয়াল পরীক্ষা। তাই ছুটিকে কাজে লাগিয়ে ঘরে পঠন পাঠন করতে হবে শিক্ষার্থীদের। মজার পাশাপাশি সিলেবাস কমপ্লিটের দিকেও মন দিতে হবে তাঁদের।

রাজ্যে আগস্ট মাসে আবারও স্কুল ছুটি

Related Articles