অন্যান্য খবর

8th Pay Commission: কবে লাগু হবে অষ্টম বেতন কমিশন? গুরুত্বপূর্ণ আপডেট দিল কেন্দ্রীয় সরকার

Advertisement

অষ্টম পে কমিশন গঠনের অপেক্ষায় দিন গুনছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। একটি সূত্রের ইঙ্গিত, লোকসভা নির্বাচনের আগেই সুখবর শোনাতে পারে মোদী সরকার। নতুন বেতন কমিশন আসার ফলে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন যে বাড়বে তা নিঃসন্দেহে ধারণা করা যায়। কিন্তু সত্যিই কী আসছে অষ্টম পে কমিশন? প্রশ্ন উঠছে সম্প্রতি।

এর আগে ২০১৪ সালে গঠিত হয়েছিল সপ্তম বেতন কমিশন। এটি কার্যকর হয় ২০১৬ সাল থেকে। কেন্দ্রের তরফে নিয়ম হয়েছিল, দশ বছর অন্তর নতুন বেতন কমিশন গঠন করা হবে। যার প্রস্তুতি শুরু হয় আগেভাগেই। বর্তমানে সপ্তম পে কমিশন চালু রয়েছে দেশে। তাই, আগামী বছরের শুরুতেই যদি অষ্টম পে কমিশন লাগু করা হয়, তবে অনেক আগের থেকেই প্রস্তুতি নিতে হবে সরকারকে। এদিকে সূত্রের খবর, সেরকম কোনো উদ্যোগ এখনও শুরু করেনি সরকার।

আরও পড়ুনঃ সপ্তম বেতন কমিশন নিয়ে নতুন আপডেট দিল কেন্দ্রীয় সরকার

ইতিমধ্যে, বিভিন্ন স্তরে কথা উঠছে আসছে বছরের মধ্যে নতুন বেতন কমিশন আসবে না। তাই এখনও তোড়জোড় শুরু করেনি কেন্দ্র। আবার, অন্য একটি সূত্র বলছে অন্দরে প্রস্তুতি চলছে কেন্দ্রের। যথা সময়ে আপডেট দেওয়া হবে। এই দুই বক্তব্যের মাঝে ধন্দে পড়েছেন সরকারি কর্মীরা। অষ্টম পে কমিশনের বিষয়ে কবে সিদ্ধান্ত হয়, তারই অপেক্ষায় রয়েছেন তাঁরা।

কবে লাগু হবে অষ্টম বেতন কমিশন

Related Articles