অন্যান্য খবর

সরকারি কর্মীদের জন্য দারুন সুখবর! ভোটের মুখে বাড়তি সুবিধা দিতে চলেছে সরকার

Advertisement

সরকারি কর্মীদের জন্য ফের সুখবর দিতে চলেছে কেন্দ্র। সূত্রের খবর, এবার থেকে কেন্দ্রীয় সরকারের হেলথ স্কিমের সুবিধা পাবেন পুরুষ সরকারি কর্মী ও তাঁর পরিবার। এতদিন পর্যন্ত কেন্দ্রীয় সরকারের মহিলা কর্মী ও তাঁদের পরিবার কেন্দ্রের স্বাস্থ্য প্রকল্পের সুবিধা পেতেন। তবে নয়া ঘোষণা অনুসারে পুরুষ কর্মীদের জন্যও স্বাস্থ্য প্রকল্পের সুবিধা আনছে সরকার। স্বাভাবিকভাবেই এই সিদ্ধান্তে খুশি কর্মীরা।

সাধারণত, সপ্তম পে কমিশনের বেসিক বেতন স্তর অনুসারে কেন্দ্রীয় সরকারের হেলথ স্কিমের আওতায় থাকা হাসপাতালে ওয়ার্ড বরাদ্দ থাকে সরকারি কর্মীদের জন্য। সেখানে চিকিৎসা করানোর ক্ষেত্রে কর্মী ও তাঁদের পরিবারকে ওষুধ, চিকিৎসা সামগ্রী ইত্যাদি ক্রয় করতে হয়না। সূত্রের খবর, সম্প্রতি বুধবার একটি পর্যালোচনা করে কেন্দ্র সিদ্ধান্ত নিয়েছে যে, হেলথ স্কিমের সুবিধা পেতে পুরুষ কর্মীরা তাঁদের মা-বাবা অথবা শ্বশুর-শাশুড়িকে বেছে নিতে পারেন। তবে তার জন্য যথার্থ কারণ দেখাতে হবে তাঁদের। বেশ কিছু নিয়মনীতির সাপেক্ষে কেন্দ্রের তরফে দেওয়া এই সুবিধার অংশীদার হতে পারবেন সরকারি কর্মীরা।

আরও পড়ুনঃ অপেক্ষা শেষে মুখে হাসি ফুটবে এবার সরকারি কর্মীদের

এর পাশাপাশি, আসছে অগাস্টে পরপর বেশ কিছু ছুটি রয়েছে সরকারি কর্মীদের জন্য। এবছর স্বাধীনতা দিবস পড়েছে মঙ্গলবার। ওইদিন বন্ধ থাকছে সমস্ত সরকারি অফিস, দফতর। তার আগে শনিবার ১২ অগাস্ট ও রবিবার ১৩ অগাস্ট ছুটি পাবেন কর্মীরা। একটানা কাজের মাঝে কয়েক দিনের ছুটিতে হাওয়া বদল করতে পারেন তাঁরা। আর তাই অগাস্টের ছুটির তালিকা দেখে মুখে হাসি ফুটেছে তাঁদের।

সরকারি কর্মীদের জন্য দারুন সুখবর

Related Articles