অন্যান্য খবর

WBPSC Food SI | কবে শুরু হচ্ছে রাজ্যের ফুড সাব ইন্সপেক্টর নিয়োগের ফর্ম ফিলাপ? জেনে নিন বিস্তারিত

Advertisement

রাজ্যের চাকরিপ্রার্থীদের মনে এখন একটাই প্রশ্ন। ফুড সাব ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি আসবে কবে। মে মাসে প্রাথমিক বিজ্ঞপ্তি প্রকাশ পাওয়ার পর থেকে আশায় দিন গুনছেন চাকরিপ্রার্থীরা। এটুকু আশা ছিল যে পঞ্চায়েত ভোট মিটলে পূর্ণাঙ্গ নোটিফিকেশন প্রকাশ করতে পারে সরকার। কিন্তু এখনও পর্যন্ত কোনোও খবর না আসায় আরও চিন্তায় চাকরিপ্রার্থীরা। এমতাবস্থায়, ধারণা করা যাচ্ছে, অগাস্ট মাসের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহ নাগাদ ফুড এস আই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেতে পারে। আর বিজ্ঞপ্তি প্রকাশ পেলেই শুরু হবে ফর্ম ফিল আপ।

WBPSC Food SI 2023

রাজ্যের তরফে এর আগে জানানো হয়েছিল, পশ্চিমবঙ্গ সরকারের অধীনে গ্রেড-৩ তে নিয়োগ করা হবে প্রার্থীদের। শূন্যপদের সংখ্যা বেশ লক্ষ্যণীয়। শীঘ্রই সম্পূর্ণ নোটিফিকেশন প্রকাশ করবে পাবলিক সার্ভিস কমিশন (PSC)। কিন্তু দিনের পর দিন কেটে যাওয়ায় বর্তমানে অধৈর্য হয়ে উঠেছেন প্রার্থীরা। কবে বিজ্ঞপ্তি আসবে আর কবেই বা ফর্ম ফিল আপ শুরু হবে তা নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা। এরইমধ্যে সূত্রের খবর, চলতি মাসেই ফুড এস আই নিয়োগে একধাপ এগোতে পারে পাবলিক সার্ভিস কমিশন। সেক্ষেত্রে অগাস্টের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহ থেকে ফর্ম ফিল আপ শুরুর সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে বিভিন্ন দফতরের নিয়োগে যেভাবে তৎপর হয়েছে রাজ্য, তা দেখে বিশেষজ্ঞ মহলের ধারণা, শীঘ্রই ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ প্রক্রিয়াতেও গতি বাড়াবে সরকার।

আরও পড়ুনঃ রাজ্য পুলিশের প্রচুর শূন্যপদে নিয়োগ

Food SI Guidance Guru

উল্লেখ্য, রাজ্যে ফুড সাব ইন্সপেক্টর পদের নিয়োগের পরীক্ষাটি মূলত দুটি ধাপে পরিচালিত হয়। প্রথমে লিখিত পরীক্ষা ও পরে পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউ। লিখিত পরীক্ষায় থাকবে অবজেকটিভধর্মী প্রশ্ন। গণিত ও সাধারণ জ্ঞানের ওপর পরীক্ষা নেওয়া হবে। এই দুটি রাউন্ডে পাশ করলে তবেই যোগ্য বলে বিবেচিত হবেন প্রার্থীরা।

কবে শুরু হচ্ছে রাজ্যের ফুড SI নিয়োগের ফর্ম ফিলাপ

Related Articles