অন্যান্য খবর

পুজোর আগেই খুশির খবর পাবেন সরকারি কর্মীরা! জেনে নিন সরকারের নয়া সিদ্ধান্ত

পুজোর আগেই পকেট ভরবে সরকারি কর্মীদের। সরকারের নতুন সিদ্ধান্তে খুশির আভাস সরকারি কর্মীদের মধ্যে। পড়ুন নতুন কি সিদ্ধান্তের কথা জানাল সরকার।

Advertisement

ডিয়ারনেস অ্যালোওয়েন্স তথা ডিএ বৃদ্ধি সংক্রান্ত কেন্দ্রীয় সরকারের ঘোষণা শোনার অপেক্ষায় রয়েছেন দেশের সরকারি কর্মীরা। এর আগের রিপোর্ট বলছিল, চার শতাংশ ডিএ বৃদ্ধি পাবে। কিন্তু বর্তমান রিপোর্ট অনুসারে দেখা যাচ্ছে, বর্ধিত ডিএ-এর পরিমাণ হতে পারে তিন শতাংশ। যার কারণে বেতন যথেষ্টই বৃদ্ধি পাবে কর্মীদের। কিন্তু কবে সেই ঘোষণা হবে তার জন্য একে একে দিন গুনছেন কর্মীরা। সূত্রের খবর, অগাস্টের শেষ কিংবা সেপ্টেম্বরের শুরুর দিকে সিদ্ধান্ত জানাতে পারে কেন্দ্রীয় সরকার।

বর্তমান মূল্যবৃদ্ধির বাজারে দিনযাপন কার্যত কঠিন হয়েছে। আর একমাস পর বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গাপুজো। ফলে খরচাপাতি মিলিয়ে পকেটে টান পড়তে বাধ্য। এমতাবস্থায় সরকারের ডিএ বৃদ্ধির সিদ্ধান্ত যেন মেঘ না চাইতেই জল। পুজোর আগেই যদি মহার্ঘ ভাতা বৃদ্ধির সুখবর পাওয়া যায় তবে উৎসবের মরশুমে মুখে হাসি ফুটবে সরকারি কর্মীদের। অন্যদিকে, সামনের বছর লোকসভা ভোট থাকায় তার আগেই কর্মীদের খুশি করতে পদক্ষেপ নিতে পারে মোদী সরকার। ডিএ বৃদ্ধির পাশাপাশি এইচআরএ এবং পেনশনভোগীদের ডিআর বাড়তে পারে বলে জানাচ্ছে রিপোর্ট।

আরও পড়ুনঃ কর্মসংস্থান বাড়াতে নতুন পোর্টাল খুলছে রাজ্য সরকার

প্রসঙ্গত, বছরে দুবার করে মহার্ঘ ভাতা হার সংশোধন করে সরকার। একটি বছরের শুরুতে জানুয়ারি মাসের ভিত্তিতে। আর অপরটি বছরের মাঝামাঝি জুলাই মাসের ভিত্তিতে। বছরের শুরুতে সংশোধিত ডিএ অনুসারে এখন ৪২ শতাংশ মহার্ঘ ভাতা পাচ্ছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। আর এবার ফের তিন শতাংশ ডিএ বাড়ালে মহার্ঘ ভাতা পৌছবে ৪৫ শতাংশতে। এর ফলে একলাফে অনেকটা বেতন বাড়বে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। যদিও এখনও ডিএ বৃদ্ধির অফিসিয়াল ঘোষণা করা হয়নি। তবে শীঘ্রই এ বিষয়ে সিদ্ধান্ত জানাতে চলেছে কেন্দ্র।

খুশির খবর পাবেন সরকারি কর্মীরা

Related Articles