অন্যান্য খবর

অবশেষে উচ্চপ্রাথমিকের মেধাতালিকা প্রকাশিত হল! প্রায় ১৪ হাজার জনের নাম প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন

দীর্ঘ অপেক্ষার অবসান হতে চলেছে। আন্দোলনের ফল পেতে চলেছেন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। অবশেষে প্রকাশ পেল উচ্চপ্রাথমিকের মেধাতালিকা।

Advertisement

অবশেষে অপেক্ষার অবসান। দীর্ঘ জটিলতা কাটিয়ে উচ্চপ্রাথমিকের মেধাতালিকা প্রকাশ করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। সূত্রের খবর, আজ বুধবার বহু প্রত্যাশিত এই মেধাতালিকা প্রকাশ হতে চলেছে। স্কুল সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট মারফত এই তালিকা সর্বসমক্ষে আনা হবে। তালিকায় থাকবে প্রার্থীর নাম, রোল নম্বর, প্রাপ্ত নম্বর, অ্যাকাডেমিক কোয়ালিফিকেশন সহ বিস্তারিত তথ্য। গত বেশ কিছু মাস ধরেই মেধাতালিকা প্রকাশের বিষয়ে খবর পাওয়া গেলেও চলতি মাসে মেধাতালিকা প্রকাশের সুনির্দিষ্ট খবর দিল স্কুল সার্ভিস কমিশন। আশা করা যাচ্ছে, তালিকা প্রকাশের কিছুদিনের মধ্যেই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে রাজ্যে।

আরও পড়ুনঃ কর্মসংস্থান বাড়াতে নতুন পোর্টাল খুলছে রাজ্য সরকার

কমিশন সূত্রে খবর, আজ যে মেধাতালিকা প্রকাশ হতে চলেছে তাতে নাম থাকবে মোট ১৩ হাজার ৫০০ জন প্রার্থীর। তবে, প্যানেল প্রকাশের পর নিয়োগ প্রক্রিয়া শুরুর জন্য কলকাতা হাইকোর্টের অনুমতি নিতে হবে স্কুল সার্ভিস কমিশনকে। উচ্চ আদালতের অনুমতি মিললেই নির্ধারিত শূন্যপদে নিয়োগ শুরু করতে পারবে কমিশন। তবে চাকরিপ্রার্থীদের আশা, অন্যান্য পদের নিয়োগের মতো উচ্চপ্রাথমিকের নিয়োগ দ্রুত সারতে চাইবে রাজ্য। সেক্ষেত্রে পুজোর আগেই চাকরিতে যোগ দিতে পারেন যোগ্য প্রার্থীরা।

এর আগে ২০১৪ সাল নাগাদ উচ্চপ্রাথমিকের লিখিত পরীক্ষা আয়োজিত হয়েছিল। কিন্তু সংশ্লিষ্ট প্যানেলে দুর্নীতির আভাস মেলায় উচ্চ আদালতের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা।বিষয়টি পর্যালোচনা করে নতুন করে নিয়োগ শুরুর নির্দেশ দেয় আদালত। দীর্ঘ সময় ধরে আলোচনা হলেও বারংবার বাধাপ্রাপ্ত হয় উচ্চপ্রাথমিকের মেধাতালিকা প্রকাশ প্রক্রিয়া। কিন্তু এবার সমস্ত জটিলতা কাটিয়ে উচ্চপ্রাথমিকের প্যানেল প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। যার ফলে মুখে হাসি ফুটেছে রাজ্যের চাকরিপ্রার্থী দের।

উচ্চপ্রাথমিকের মেধাতালিকা প্রকাশিত

Related Articles