অন্যান্য খবর

সরকারি কর্মীদের জন্য দারুণ খুশির খবর! এবার থেকে অতিরিক্ত ছুটি পাবেন কর্মীরা

সরকারি কর্মীদের জন্য দারুণ খুশির খবর। অবশেষে সুখবর দিল সরকার। একগুচ্ছ ছুটি বাড়তে চলেছে সরকারি কর্মীদের।

Advertisement

দেশের সরকারি কর্মীদের খুশির খবর শোনাল কেন্দ্রীয় সরকার। সাম্প্রতিক সিদ্ধান্ত অনুসারে কর্মীদের ছুটির তালিকায় বদল আনা হয়েছে। যার ফলে এবার থেকে অতিরিক্ত ছুটি পাবেন কর্মীরা। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, কর্মীরা তাঁদের পুরো কর্মজীবনে দুই বছরের জন্য ছুটি নিতে পারবেন। সরকারের এই সিদ্ধান্ত শোনার পরে মুখে হাসি ফুটেছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের।

সূত্রের খবর, সরকার সিদ্ধান্ত নিয়েছে অল ইন্ডিয়া সার্ভিসেস (AIS)-এর একজন পুরুষ অথবা মহিলা সদস্যকে দুই সন্তানের যত্ন নেওয়ার জন্য মোট ৭৩০ দিনের ছুটি দেওয়া হবে। সন্তানের আঠেরো বছর পূর্ণ হওয়ার আগে তাঁর শিক্ষা, অসুস্থতা কিংবা অভিভাবকত্বের কারণে ছুটি মঞ্জুর করা হতে পারে। এই পরিষেবা চলাকালীন একজন সদস্য ছুটির প্রথম ৩৬৫ দিন ১০০ শতাংশ বেতন পাবেন। আর দ্বিতীয় ৩৬৫ দিনের ছুটিতে ফেরত পাবেন তাঁর বেতনের প্রায় ৮০ শতাংশ।

আরও পড়ুনঃ বেতন বাড়তে চলেছে রাজ্য সরকারি কর্মীদের

স্বাভাবিকভাবেই সরকারের এহেন সিদ্ধান্তে মুখে হাসি ফুটেছে কর্মীদের। প্রসঙ্গত, আগামী লোকসভা নির্বাচনের আগে কর্মীদের জন্য একের পর এক উপহার আনতে চলেছে মোদী সরকার। যেমন, শীঘ্রই বৃদ্ধি করা হবে মহার্ঘ ভাতা বা ডিএ-এর হার। এর পাশাপাশি পেনশনভোগীদের ডিআর এবং কর্মীদের এইচআরএ বৃদ্ধির সুপারিশ আসতে চলেছে কেন্দ্রের তরফে। অতএব উৎসবের মরশুমে কর্মীদের জন্য ব্যাক টু ব্যাক উপহার সাজাচ্ছে সরকার।

সরকারি কর্মীদের জন্য দারুণ খুশির খবর

Related Articles