অন্যান্য খবর

WBPSC Food SI 2023 | নতুন নিয়ম লাগু করল পিএসসি, পড়ুন বিস্তারিত প্রতিবেদন

ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষায় চূড়ান্ত কড়াকড়ি। নিয়োগে স্বচ্ছতা আনতে প্রথম থেকেই সতর্ক পিএসসি। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

অবশেষে প্রতীক্ষার অবসান ঘটিয়ে খাদ্য দফতরের নিয়োগ শুরু করল রাজ্য। একগুচ্ছ শূন্যপদে ফুড সাব ইন্সপেক্টর পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। গোটা নিয়োগ প্রক্রিয়া চালাচ্ছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। পরীক্ষার দিনক্ষণ এখনও ঘোষণা না হলেও খুব শীঘ্রই যে তারিখ ঘোষণা হবে তা ধারণা করা যাচ্ছে। চলতি বছরের মধ্যেই গোটা নিয়োগ প্রক্রিয়া শেষ করতে চায় রাজ্য। এর পাশাপাশি গোটা রিক্রুটমেন্ট প্রসেসে যাতে কোনও রকম দুর্নীতি না হয়, তার জন্য প্রথম থেকেই বাড়তি সতর্ক থাকছে পাবলিক সার্ভিস কমিশন।

রাজ্যের ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষা হবে দুটি পর্যায়ে। লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ। কমিশন সূত্রে জানা যাচ্ছে, পরীক্ষার প্রশ্নপত্র করা হবে ভিন রাজ্যের এক নামকরা বিশ্ববিদ্যালয় থেকে। পরীক্ষা চলাকালীন স্বচ্ছতা বজায় রাখতে থাকছে কড়া নজরদারির ব্যবস্থা। এছাড়া আরও বেশ কিছু সতর্কতামূলক পদক্ষেপ নিতে পারে কমিশন। পরীক্ষা শুরুর আগে এ বিষয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে পরীক্ষার্থীদের। দুটি ধাপে উত্তীর্ণ যোগ্য প্রার্থীরা পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য দফতরে ফুড সাব ইন্সপেক্টর পদে নিয়োগ পাবেন।

আরও পড়ুনঃ ফুড সাব ইন্সপেক্টর প্র্যাকটিস সেট

পাবলিক সার্ভিস কমিশনের তরফে সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, মোট ৪৮০টি পদে নিয়োগ হবে এই রিক্রুটমেন্ট প্রক্রিয়ায়। ফলে সরকারি চাকরির স্বপ্ন দেখা প্রার্থীরা এবার তাঁদের স্বপ্নপূরণের সুযোগ পাচ্ছেন। আগ্রহী প্রার্থীরা রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে মারফত আবেদন জানাতে পারবেন। এছাড়া এ বিষয়ে পরবর্তী আপডেট পেতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে নজর রাখবেন প্রার্থীরা।

নতুন নিয়ম লাগু করল পিএসসি

Related Articles