অন্যান্য খবর

WBP Lady Constable Admit Card | লেডি কনস্টেবল লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত হল

প্রকাশ পেল পশ্চিমবঙ্গ লেডি কন্সটেবল পরীক্ষার অ্যাডমিট কার্ড। পরীক্ষা আগামী ১০ সেপ্টেম্বর। তার আগে দেখে নিন কিভাবে অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন।

Advertisement

একগুচ্ছ শূন্যপদে লেডি কনস্টেবল নিয়োগ হতে চলেছে রাজ্যে। লেডি কনস্টেবল রিক্রুটমেন্টের প্রিলিমিনারি পরীক্ষার দিনক্ষণ প্রকাশ হয়েছে সম্প্রতি। আগামী ১০ সেপ্টেম্বর আয়োজিত হতে চলেছে এই পরীক্ষা। তার আগে অগাস্ট মাসের মধ্যেই পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করল বোর্ড। অফিসিয়াল ওয়েবসাইট (prb.wb.gov.in) থেকে এই অ্যাডমিট ডাউনলোড করতে পারবেন প্রার্থীরা।

অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন কিভাবে?

১) অ্যাডমিট ডাউনলোডের জন্য প্রার্থীকে ভিজিট করতে হবে বোর্ডের ওয়েবসাইট (prb.wb.gov.in) অথবা (www.wbpolice.gov.in)-এ।
২) এরপর ‘Download e-Admit Cards for Preliminary Written Test‘ লিঙ্কে ক্লিক করতে হবে।
৩) এরপর ‘Click here to download admit card for Preliminary Written Test for the post of Lady Constables in West Bengal Police- 2023‘ লিঙ্কে ক্লিক করতে হবে।
৪) এরপর প্রয়োজনীয় লগ ইন ডিটেলস দিয়ে সাবমিট করতে হবে।
৫) স্ক্রিনে অ্যাডমিট কার্ডটি দেখতে পাবেন। এটি ডাউনলোড করে প্রিন্ট করে নেবেন পরীক্ষার্থীরা।

আরও পড়ুনঃ লেডি কনস্টেবল প্র্যাকটিস সেট

প্রসঙ্গত, চলতি বছরের লেডি কনস্টেবল নিয়োগে আবেদন জানিয়েছেন হাজার হাজার চাকরিপ্রার্থী। এই সকল প্রার্থীদের মধ্যে থেকে যোগ্যদের নির্বাচন করবে বোর্ড। মোট পাঁচটি ধাপে বিভিন্ন পরীক্ষার মাধ্যমে সংশ্লিষ্ট পদের নিয়োগ সম্পূর্ণ হবে। সেগুলি হল, ১) প্রিলিমিনারি পরীক্ষা ২) ফিজিক্যাল মেসারমেন্ট টেস্ট ৩) ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট ৪) চূড়ান্ত লিখিত পরীক্ষা ৫) ইন্টারভিউ বা পার্সোনালিটি টেস্ট। আপাতত সেপ্টেম্বর মাসে আয়োজিত হবে প্রিলিমিনারি পরীক্ষাটি। এই পরীক্ষায় উত্তীর্ণরা পরবর্তী ধাপের জন্য নির্বাচিত হবেন। পরীক্ষা সম্পর্কিত যাবতীয় আপডেট পেতে বোর্ডের ওয়েবসাইটে অবশ্যই নজর রাখবেন প্রার্থীরা।

লেডি কনস্টেবল লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ড

Related Articles