অন্যান্য খবর

রাজ্যের সরকারি কর্মীদের স্যালারি বাড়ছে! পুজোর আগে নয়া সিদ্ধান্ত জানিয়ে চমকে দিল সরকার

পুজোর আগেই খুশির খবর। এই রাজ্য সরকারি কর্মীদের আনা হচ্ছে সপ্তম বেতন কমিশনের আওতায়, বাড়বে স্যালারি। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত জানাল সরকার। মূল্যবৃদ্ধির বাজারে সরকারের এহেন সিদ্ধান্তে কিছুটা স্বস্তি পেলেন কর্মীরা। সম্প্রতি সরকারি সিদ্ধান্ত অনুসারে, সপ্তম পে কমিশনের বেতন কাঠামোর আওতায় চলে আসছেন রাজ্য মেডিক্যাল কলেজের চিকিৎসকেরা। যার ফলে একটি নির্দিষ্ট সময় অন্তর স্যালারি বাড়বে তাঁদের। উৎসবের মরশুমে সরকারের এহেন সিদ্ধান্তে মুখে হাসি ফুটেছে সরকারি কর্মীদের।

মাস কয়েক বাদেই রাজ্যে বিধানসভা নির্বাচন। আর নির্বাচনের প্রাক্কালে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল মধ্যপ্রদেশ সরকার। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন, ২০১৬ সালে ১ জানুয়ারি থেকে মেডিক্যাল কলেজের চিকিৎসকেরা সপ্তম পে কমিশনের বেতন কাঠামোর আওতায় চলে আসবেন। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা করেছেন সোমবার। একটি হাসপাতালের উদ্বোধন অনুষ্ঠানে গিয়ে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ভোটের আগে মুখ্যমন্ত্রীর এহেন সিদ্ধান্ত আসায় রাজনৈতিক তাৎপর্য খুঁজছেন বিরোধীরা।

আরও পড়ুনঃ রাজ্য জুড়ে ১০ লক্ষ শূন্যপদে নিয়োগ হবে শীঘ্রই

প্রসঙ্গত, মধ্যপ্রদেশ রাজ্যের সরকারি কর্মীরা সপ্তম পে কমিশনের আওতায় বেতন ও ডিএ পান। বর্তমানে এই কর্মীরা ৪২ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাচ্ছেন। আর এবার সরকারের নয়া সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মেডিক্যাল কলেজের চিকিৎসকেরাও সপ্তম পে কমিশনের আওতায় এলেন। আর এই সিদ্ধান্ত অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে বিভিন্ন মহল।

সরকারি কর্মীদের স্যালারি বাড়ছে

Related Articles