অন্যান্য খবর

পশ্চিমবঙ্গ পুলিশে ৮ হাজার কনস্টেবল নিয়োগের ঘোষণা, বিরাট সুখবর রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য

তিন মাসের মধ্যে রাজ্য পুলিশে ৮ হাজার শূন্যপদ পূরণের আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

রাজ্যের যুবক যুবতীদের জন্য খুশির বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। ফের একগুচ্ছ শূন্যপদ পূরণের আশ্বাস দিলেন তিনি। গত সোমবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আয়োজিত মেয়ো রোডের জনসভায় প্রায় দশ লক্ষ শূন্যপদ পূরণের আশ্বাস দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর বক্তব্য, রাজ্য সরকারের বিভিন্ন দফতরে এই নিয়োগ হবে। যার একটি অঙ্গ হিসেবে পুলিশে ৮ হাজার কর্মী নিয়োগের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, তিন মাসের মধ্যে এই নিয়োগ সম্পন্ন হবে।

চাকরির দাবিতেউত্তাল পরিস্থিতি বঙ্গে। মাঝেমধ্যেই আন্দোলন, বিক্ষোভে সামিল হচ্ছেন চাকরিপ্রার্থীরা। এদিকে, সোমবারের জনসভা মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীর বক্তব্য, ‘রাজ্যে চাকরির অভাব নেই।” মঞ্চ থেকেই সুর চড়িয়ে তৃণমূল নেত্রী বলেন,১০ লাখ ছেলেমেয়েকে চাকরি দেওয়া কোনোও ব্যাপারই নয়। মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন আগামী দুই তিন বছরে এত সংখ্যক শূন্যপদে নিয়োগ করা হবে রাজ্যের যুবক যুবতীদের। দশ লক্ষ শূন্যপদের খতিয়ান দেওয়ার পাশাপাশি মুখ্যমন্ত্রী বলেন, আগামী তিন মাসের মধ্যে রাজ্য পুলিশে নিয়োগ পাবেন অন্তত আট হাজার দক্ষ চাকরিপ্রার্থী।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করবেন আন্দোলনকারীরা

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটের পর থেকেই বিভিন্ন দফতরের নিয়োগে উদ্যোগী হয়েছে পশ্চিমবঙ্গ সরকার। পুলিশ বিভাগের সাব ইন্সপেক্টর, সার্জেন্ট, ওয়ার্ডার ও কনস্টেবল মিলিয়ে একগুচ্ছ শূন্যপদে নিয়োগ কর্মসূচি শুরু করেছে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। এছাড়া, খাদ্য দফতরের ফুড সাব ইন্সপেক্টর ও স্বাস্থ্য দফতরের বিভিন্ন বিভাগেও নিয়োগ প্রক্রিয়া চলছে। অন্যদিকে, দীর্ঘ জটিলতার বাধা কাটিয়ে উচ্চ প্রাথমিকের মেধাতালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। হাইকোর্টের নির্দেশ মিললেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া। তবে আগামী দিনে আরও বেশ কিছু দফতরের একগুচ্ছ শূন্যপদে নিয়োগ যে শুরু হবে, সে বিষয়ে আগাম আভাস দিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

পুলিশে ৮ হাজার কনস্টেবল নিয়োগের ঘোষণা

Related Articles