জেনারেল নলেজ

Optical Illusion: পাতা ভর্তি ‘M’-এর মাঝেই লুকিয়ে রয়েছে ‘W’! পারবেন ১৫ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে?

আপনার দৃষ্টিশক্তি কি খুবই তীক্ষ্ণ? মুহূর্তে খুঁজে বের করেন অদৃশ্য বস্তু? তাহলে আজকে আপনার জন্য রইল এই অপটিক্যাল ইলিউশন ধাঁধাটি।

Advertisement

আজকাল সোশ্যাল মিডিয়ায় অপটিক্যাল ইলিউশন অত্যন্ত জনপ্রিয়। এটি কেবল খেলা নয় বরং বুদ্ধি, আইকিউ লেভেল ও দৃষ্টিশক্তির প্রখরতা বাড়াতে এই অপটিক্যাল ইলিউশনের জুড়ি মেলা ভার। যে কোনো বয়সের মানুষ এই খেলায় অংশ নিতে পারেন। আজকে ‘Exam Bangla’-এর পাতায় আপনাদের জন্য হাজির করা হল এমনই এক ‘চোখের ধাঁধা’। আপনারা দেখতেই পাচ্ছেন স্ক্রিনে একটি ছবি ফুটে উঠেছে। যেখানে পরপর অনেক গুলি ইংরেজি হরফে ‘M’ লেখা রয়েছে। আপনার কাজ হবে এই রাশি রাশি ‘M’-এর মাঝ থেকে ‘W’ খুঁজে বের করা।

এই খেলার জন্য আপনার হাতে থাকবে মোট ১৫ সেকেন্ড সময়। এর মধ্যে ইংরেজি হরফের ‘W’ খুঁজে বের করতে হবে আপনাকে। আপনি যত দ্রুত এটি খুঁজে পাবেন, তত আপনাকে প্রখর বুদ্ধি সম্পন্ন বলে উল্লেখ করা হবে।

আপনার সময় শুরু হল এখন…

10

9

8

7

6

5

4

3

2

1

পাতা ভর্তি 'M'-এর মাঝেই লুকিয়ে রয়েছে 'W'

খেলার সময় তাড়াহুড়ো করলে চলবে না। মন দিয়ে ছবিটি পর্যবেক্ষণ করলে তবেই খুঁজে পাবেন ‘W’ ওয়ার্ডটিকে। যদি একবারে না পারেন তাহলে দ্বিতীয়বার ফের ট্রাই করতে হবে।

দ্বিতীয়বারের সময় শুরু হল এখন…

10

9

8

7

6

5

4

3

2

1

পাতা ভর্তি 'M'-এর মাঝেই লুকিয়ে রয়েছে 'W'

যদি এবারেও না পান, তাহলে তৃতীয়বারের জন্য ট্রাই করুন। মন দিয়ে খুঁজলে উত্তর মিলবেই।

তৃতীয়বারের সময় শুরু হল এখন…

10

9

8

7

6

5

4

3

2

1

পাতা ভর্তি 'M'-এর মাঝেই লুকিয়ে রয়েছে 'W'

ছবিতে কোথায় আছে ইংরেজি হরফের ‘W’?

অনেকক্ষণ চেষ্টার পরেও যদি আপনি ‘W’ খুঁজতে ব্যর্থ হন, তবে আপনার জন্য রয়েছে একটা ছোট্ট ক্লু। প্রথম থেকে সাত নম্বর কলামের উপর দিকে নজর দিলেই ‘M’ সমুদ্রে নজরে পড়বে ‘W’ কে। আপনি যদি ক্লু না দেখেই এই খেলার সমাধান করে থাকেন, তবে মানতেই হবে আপনি জিনিয়াস। আর যদি না পেরে থাকেন তবে আপনার আরও কিছুটা মনোনিবেশের দরকার।

পাতা ভর্তি 'M'-এর মাঝেই লুকিয়ে রয়েছে 'W'

আসলে, অপটিক্যাল ইলিউশনের টেস্ট কেবল আমাদের বুদ্ধির পরিমাপই করেনা। বরং আমাদের মনোযোগ কতটা গভীর ও আমাদের মন চঞ্চল নাকি শান্ত, তাও জানতে সাহায্য করে।

পাতা ভর্তি 'M'-এর মাঝেই লুকিয়ে রয়েছে 'W'

Related Articles