চাকরির খবর

অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের আবেদন গ্রহণ শুরু হল রাজ্যে! ৩৬ হাজার শূন্যপদে নিয়োগ দেবে সরকার

মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেই রাজ্যে শুরু হলো অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

হাজার হাজার শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করবে রাজ্য সরকার। পুজোর আগেই শুরু হয়ে গেল তার তোড়জোড়। এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, রাজ্যের বিভিন্ন দফতরের শূন্যপদ পূরণে অগ্রণী ভূমিকা নেবে সরকার। দ্রুত যাতে নিয়োগ সম্পন্ন হয়, তার জন্য আধিকারিকদের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। আর এবার গতি বাড়ল সেই নিয়োগে। অঙ্গনওয়াড়ি কর্মী পদের আবেদন গ্রহণ শুরু করল সরকার।

ইতিমধ্যে হুগলি জেলায় অঙ্গনওয়াড়ি কর্মী পদের আবেদন গ্রহণ শুরু হয়েছে। অন্যান্য জেলাতেও আবেদন শুরু হবে শীঘ্রই। জেলার অফিসিয়াল ওয়েবসাইট মারফত আবেদন শুরুর বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। বর্তমানে রাজ্যে প্রায় ১ লক্ষ ১৯ হাজার ৮৪১টি অঙ্গনওয়াড়ি কেন্দ্র রয়েছে। প্রতিটি কেন্দ্রে রয়েছেন একজন করে কর্মী ও সহায়িকা। এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে থাকা শূন্যপদ পূরণের জন্য এবার তৎপর হয়েছে রাজ্য। নিয়োগ প্রক্রিয়াকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আগেই জেলায় জেলায় সিলেকশন কমিটি গঠন করা হয়েছিল। তবে মোট পাঁচ জেলায় এই সিলেকশন কমিটি ছিল না। কিন্তু সম্প্রতি নিয়োগ প্রক্রিয়ায় গতি আনতে সংশ্লিষ্ট পাঁচ জেলা যথা মালদহ, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমানে এই সিলেকশন কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুনঃ কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্পে ৬ হাজার টাকা পাবেন মহিলারা

উল্লেখ্য, যোগ্যতার বিচারে প্রার্থীদের সংশ্লিষ্ট শূন্যপদে নিয়োগ করা হবে। অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের চূড়ান্ত সিদ্ধান্ত হবে জেলাস্তর থেকে। প্রতিটি জেলার তরফে আলাদা করে আবেদন গ্রহণের বন্দোবস্ত করা হচ্ছে। হুগলির মতো অন্যান্য জেলাগুলি এ বিষয়ে জানিয়ে দেবে শীঘ্রই। মোট ৩৬ হাজার শূন্যপদ পূরণের জন্য যথেষ্ট তৎপর রাজ্য সরকার। সম্প্রতি পশ্চিমবঙ্গের নারী, শিশু ও সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজা জানান, রাজ্য সরকার চায় যত দ্রুত সম্ভব শূন্যপদ পূরণ করতে। আর সেই উদ্দেশ্য পূরণেই গৃহীত হচ্ছে পদক্ষেপ।

অঙ্গনওয়াড়ি কর্মী

Related Articles