চাকরির খবর

রাজ্যে যোগা ইন্সট্রাক্টর পদে কর্মী নিয়োগ, ৬ অক্টোবর পর্যন্ত চলবে আবেদন

রাজ্যের যোগা প্রশিক্ষণ সেন্টারগুলিতে ইনস্ট্রাক্টর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জেনে নিন কিভাবে করতে হবে আবেদন।

Advertisement

যোগ হলো সুস্বাস্থ্য বজায় রাখার একটি প্রাচীন পদ্ধতি। বর্তমানে ভারত সরকার দেশে এবং বিদেশে যোগের গুরুত্ব বৃদ্ধিতে বিশেষ নজর দিচ্ছে। সম্প্রতি রাজ্যে যোগা ইনস্ট্রাক্টর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেকোনো ভারতীয় নাগরিক এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, মাসিক ভাতা ইত্যাদি বিস্তারিত তথ্য উল্লেখ করা হলো আজকের প্রতিবেদনে।

Employment No.- DH&FWS/COB/5682

পদের নাম- Yoga Instructor (AYUSH)
মোট শূন্যপদ- ৩০ টি (পুরুষ)। (UR- ১৫ টি, SC- ৭ টি, ST- ২ টি, OBC- ৬ টি।) ৩০ টি (মহিলা)। (UR- ১৫ টি, SC- ৭ টি, ST- ২ টি, OBC- ৬ টি।)
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ সহ ইয়োগা এবং ন্যাচেরোপ্যাথি বিষয়ে ১ বছরের কোর্স সার্টিফিকেট থাকলে এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। চাকরিপ্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।

চাকরির খবরঃ রাজ্যে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

মাসিক ভাতা- পুরুষ প্রশিক্ষকদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২টি ক্লাসের জন্য ৮০০০/- টাকা মাসিক ভাতা এবং মহিলা প্রশিক্ষকদের ক্ষেত্রে সর্বোচ্চ ২০টি ক্লাসের জন্য ৫০০০/- টাকা মাসিক ভাতা ধার্য করা হয়েছে।
বয়সসীমা- এক জানুয়ারি ২০২৩ তারিখ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে ন্যূনতম ১৯ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি- ইচ্ছুক চাকরিপ্রার্থীদের প্রস্তাবিত নিয়ম অনুযায়ী সম্পূর্ণ অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। আবেদন জানানোর জন্য চাকরিপ্রার্থীদের একটি বৈধ মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি থাকা অবশ্যক। অনলাইনে আবেদনপত্রটি পূরণ করার পর আবেদন ফি জমা করে প্রাপ্ত রিসিভ কপি ডাউনলোড করতে হবে।

আবেদন ফি- প্রত্যেক আবেদনকারীদের ১০০/- টাকা আবেদন ফি প্রদান করতে হবে।

আবেদনের শেষ তারিখ- ৬ অক্টোবর, ২০২৩।

চাকরির খবরঃ WBPSC’র মাধ্যমে নতুন নিয়োগ

রাজ্যে যোগা ইন্সট্রাক্টর পদে কর্মী নিয়োগ

Official Notification: Download Now
Official Website: Apply Now

Related Articles