চাকরির খবর

কলকাতা পুলিশের কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ! বিস্তারিত জানুন

পুলিশ রিসিক্রুটমেন্ট বোর্ডের পক্ষ থেকে কলকাতা পুলিশ নিয়োগের পরীক্ষার তারিখ প্রকাশ পেল সম্প্রতি। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

একগুচ্ছ শূন্যপদে কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। নিয়োগ পরিচালনা করছে পশ্চিমবঙ্গ বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (WBPRB)। এই নিয়োগ প্রক্রিয়া হবে বেশ কয়েকটি ধাপে। লিখিত পরীক্ষার পর প্রার্থীদের ফিজিক্যাল মেসারমেন্ট টেস্ট (PMT) ও ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট (PET) নেওয়া হয়। পরীক্ষায় নির্বাচিতদের মধ্যে থেকে চূড়ান্ত পর্বের নির্বাচনীর জন্য বেছে নেওয়া হয় যোগ্য প্রার্থীদের।

কলকাতা পুলিশের কনস্টেবল ও লেডি কনস্টেবল

ইতিমধ্যে রাজ্য পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, কলকাতা পুলিশের কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ ২০২২-এর ফিজিক্যাল মেসারমেন্ট টেস্ট ও ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট আয়োজিত হবে আগামী ৬ অক্টোবর, ২০২৩ থেকে। তবে বোর্ড জানিয়েছে, প্রয়োজনে পরবর্তীতে এই তারিখ বদল হতে পারে। অতি শীঘ্রই চূড়ান্ত তারিখটি ওয়েবসাইটে প্রকাশ করবে বোর্ড।

আরও পড়ুনঃ ১২ হাজার শূন্যপদে প্রাথমিকের শিক্ষক নিয়োগে বড় খবর

কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগের লিখিত পরীক্ষায় যে সকল প্রার্থীরা উত্তীর্ণ হয়েছিলেন, তাঁরা পরবর্তী ধাপের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। এই প্রার্থীদের PET ও PMT টেস্ট নেবে বোর্ড। সবশেষে চূড়ান্ত নির্বাচিত প্রার্থীদের নিয়োগ করা হবে নির্ধারিত শূন্যপদে। এছাড়া এ বিষয়ে বিস্তারিত আপডেট পেতে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখবেন।

কলকাতা পুলিশের কনস্টেবল ও লেডি কনস্টেবল

Related Articles