চাকরির খবর

লোকসভা ভোটের আগেই রাজ্যের পঞ্চায়েত দপ্তরের ৭ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ! প্রস্তুতি শুরু করল রাজ্য সরকার

রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে কর্মী নিয়োগের তোড়জোড় শুরু। ভোটের আগেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

জোরদার নিয়োগের প্রস্তুতি শুরু করল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে নিয়োগ করা হবে প্রার্থীদের। সূত্রের খবর, পঞ্চায়েতের তিন স্তর মিলিয়ে মোট সাত হাজার শূন্যপদ পূরণের ব্যবস্থা চলছে। চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে ধাপে ধাপে। নিয়োগে স্বচ্ছতা আনতে তৎপর হয়েছে রাজ্য সরকার। খুব সম্ভবত ভোটের আগে শুরু হতে পারে নিয়োগ প্রক্রিয়া।

পঞ্চায়েতে কর্মী নিয়োগ প্রক্রিয়া যাতে সুষ্ঠু ভাবে সম্পন্ন করা যায়, তার জন্য মঙ্গলবার রাজ্য পঞ্চায়েত দপ্তরের উদ্যোগে বিশ্ববাংলা কনভেশন সেন্টারে একটি কর্মশালা অনুষ্ঠিত হবে। এই কর্মশালায় উপস্থিত থাকবেন জয়েন্ট বিডিও এবং ডিপিআরডিওরা। সূত্রের খবর, এই প্রশিক্ষণে ডিএলসিসির মাধ্যমে তিন স্তরের প্রতিটি শূন্যপদ চিহ্নিত করা হবে। এই নিয়োগকে অনলাইনের মাধ্যমে পরিচালনা করতেই উদ্যোগী রাজ্য সরকার। সে কারণে একটি অনলাইন পোর্টালের সাহায্য নেওয়া হবে। লিখিত পরীক্ষার নম্বরের ভিত্তিতে চাকরিপ্রার্থীদের তালিকা ও স্ক্রুটিনি করা হবে পোর্টালের মাধ্যমেই। তাই অনলাইন পোর্টালের মাধ্যমে কর্মী নিয়োগ পরিচালনা সংক্রান্ত খুঁটিনাটি বিষয়গুলি বুঝিয়ে বলা হবে অফিসারদের।

আরও পড়ুনঃ কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ

এই নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির আঁচ যাতে না পড়ে তার জন্য চূড়ান্ত নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে ডিপিআরডিওদের সাহায্য করবেন জয়েন্ট বিডিওরা। হাজার হাজার শূন্যপদের পূরণে যাতে কোনও খামতি না থাকে ও দ্রুত যাতে নিয়োগ কার্য পরিচালনা সম্ভব হয়, তার জন্য যাবতীয় ব্যবস্থা নিচ্ছে সরকার। বর্তমানে যে হারে তৎপরতা দেখা যাচ্ছে, তাতে ভোটের আগেই নিয়োগ সম্পন্ন হবে বলে আশা করছেন বিশেষজ্ঞ মহল।

পঞ্চায়েত দপ্তরের ৭ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ

Related Articles