অন্যান্য খবর

WB DA Issue: ৭ বছরের বকেয়া মহার্ঘ ভাতা একসঙ্গে পাবেন সরকারি কর্মীরা! হিসেব দিলেন ডিএ আন্দোলনকারীরা

রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা প্রাপ্য কতদিনের? সামনে এল চাঞ্চল্যকর তথ্য। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

মহার্ঘ ভাতা ইস্যুতে সরগরম রাজ্যের পরিস্থিতি। চলছে আন্দোলন, বিক্ষোভ, মিছিল। কেন্দ্রীয় সরকারি কর্মীদের সঙ্গে তাঁদের প্রাপ্ত ডিএ-এর ফারাক অনেক। বৈষম্য ঘোচাতে বারবার অভিযোগ তুলেছেন রাজ্য সরকারি কর্মীরা। কিন্তু কোথায় কী? ডিএ ইস্যুতে মুখে কুলুপ এঁটেছে সরকার। দীর্ঘদিনের বকেয়া ডিএ বাকি সরকারি কর্মীদের। কবে মিলবে সেই অর্থ? কতটা অর্থই বা প্রাপ্য তাঁদের? সামনে এল চাঞ্চল্যকর তথ্য।

সূত্রের খবর, রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ নিয়ে এবার মুখ খুললেন সরকারি কর্মী সংগঠন কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায়। তিনি বলেন, ২০০৯ সালের জুলাই থেকে ২০১৬ সালের জুলাই পর্যন্ত বকেয়া ডিএ পাবেন রাজ্য সরকারি কর্মীরা। কিন্তু সেই বকেয়া ডিএ-এর অর্থ কবে মিলবে তা নিয়ে এখনও সংশয়ে সরকারি কর্মী সংগঠন। এর মধ্যে রাজ্যের ডিএ মামলা সুপ্রিম কোর্টে আসীন। আগামী ৩ নভেম্বর এই মামলার শুনানি হওয়ার কথা। কিন্তু আদৌ সে শুনানি হবে নাকি তা নিয়ে প্রশ্ন তুলছেন সরকারি কর্মীদের একাংশ। আবার অন্য পক্ষের দাবি, এখন কেবল সময়ের অপেক্ষা।

আরও পড়ুনঃ পঞ্চায়েত দপ্তরের ৭ হাজার শূন্যপদে কর্মী নিয়োগের প্রস্তুতি শুরু

প্রসঙ্গত, ষষ্ঠ বেতন কমিশনের আওতায় বর্তমানে ছয় শতাংশ হারে ডিএ পান রাজ্য সরকারি কর্মীরা। সেখানে কেন্দ্রীয় সরকারের কর্মীদের ডিএ-এর হার ৪২ শতাংশ। আবার নয়া ডিএ সংশোধনীতে এই ডিএ হার বেড়ে হতে পারে ৪৫ বা ৪৬ শতাংশে। যদিও এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি কেন্দ্রীয় সরকার।

মহার্ঘ ভাতা

Related Articles