অন্যান্য খবর

হাইকোর্টে বড় জয় পেলেন রাজ্যের গ্রুপ- ডি প্রার্থীরা! জোর ধাক্কা খেল রাজ্য সরকার

রাজ্যের গ্রূপ- ডি মামলায় বিরাট রায় দিল কলকাতা হাইকোর্ট। বড় জয় পেলেন রাজ্যের গ্রূপ- ডি চাকরিপ্রার্থীরা। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

পশ্চিমবঙ্গের গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিল আয়োজিত হতে চলেছে সেপ্টেম্বরের শেষের দিকে। মিছিল পরিপ্রেক্ষিতে আদালতের আদেশ পুনর্বিবেচনার আর্জি জানায় রাজ্য সরকার। কিন্তু সেই পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিল পূর্ব নির্ধারিত রুটে হবে বলেই জানিয়েছেন বিচারপতি। তবে মিছিলে শান্তি বজায় রাখার দায়িত্ব পালন করতে হবে আয়োজক ও পুলিশ দুই পক্ষকেই।

গ্রুপ ডি মামলায় ফের ধাক্কা খেল রাজ্য সরকার। আগের রায় বহাল রাখলেন বিচারপতি জয় সেনগুপ্ত।সমস্ত বাধা পেরিয়ে আগামী ২৭ সেপ্টেম্বর দুপুর ১ টা নাগাদ মিছিলে হাঁটবেন শয়ে শয়ে গ্রুপ ডি প্রার্থী। থিয়েটার রোড এবং ক্যামাক স্ট্রিটের সংযোগস্থল থেকে শুরু হবে এই মিছিল। এরপর মিছিল অগ্রসর হবে নিজাম প্যালেসের দিকে। নিজাম প্যালেসের সামনে দিয়ে রবীন্দ্র সদন হয়ে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় রোড হয়ে মিছিল শেষ হবে হাজরা মোড়ে। সেপ্টেম্বরের শেষে আয়োজিত এই মিছিলে পা মেলাতে পারেন বিদ্বজ্জনেরাও।

হাইকোর্টে বড় জয় পেলেন রাজ্যের গ্রুপ- ডি প্রার্থীরা

আরও পড়ুনঃ ৭ বছরের বকেয়া মহার্ঘ ভাতা একসঙ্গে পাবেন সরকারি কর্মীরা

মামলা চলাকালীন সরকার তরফে সওয়াল করা হয়, মিছিলের ফলে ট্রাফিক জ্যামের পরিস্থিতি সৃষ্টি হতে পারে। এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে বিচারপতি বলেন, সরকার যদি এ কথা বলে তবে মামলাকারী রা ২১ জুনের প্রসঙ্গ তুলবে। সবমিলিয়ে সরকার তরফের কোনোও বক্তব্যই আদালতে টেকেনি বরং মিছিলের অনুমতি পেয়ে স্বস্তির নিশ্বাস ফেলেছেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা।

হাইকোর্টে বড় জয় পেলেন রাজ্যের গ্রুপ- ডি প্রার্থীরা

Related Articles