অন্যান্য খবর

WBCS Exam 2023: চলতি বছরের ডব্লুবিসিএস প্রিলিমিনারি পরীক্ষা স্থগিত করল রাজ্য

WBCS পরীক্ষা স্থগিত করল পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস কমিশন। পরবর্তী তারিখ কবে, জানতে হলে বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদন।

Advertisement

নভেম্বর মাসে আয়োজিত হওয়ার কথা ছিল ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস পরীক্ষা (WBCS) ২০২৩-এর প্রিলিমিনারি এক্সাম। নভেম্বর মাসের ৫ তারিখ (রবিবার) এই পরীক্ষা হবে বলে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল পিএসসি। কিন্তু এবার ফের বিজ্ঞপ্তি দিয়ে কমিশন জানাল, উক্ত দিনে পরীক্ষাটি আয়োজিত হবে না। অর্থাৎ নভেম্বর মাসে ডব্লুবিসিএস পরীক্ষা হবে না বলেই জানিয়েছে কমিশন। পিএসসির অফিসিয়াল ওয়েবসাইট (wbpsc.gov.in) থেকে নতুন প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখে আসতে পারেন পরীক্ষার্থীরা।

অন্যান্য বছরের মতো চলতি বছরের ডব্লুবিসিএস পরীক্ষা তেও অংশগ্রহণ করতে চলেছেন হাজার হাজার পরীক্ষার্থী। পাবলিক সার্ভিস কমিশন তার আগের বিজ্ঞপ্তিতে যেহেতু জানায়, নভেম্বরের শুরু তে প্রিলিমিনারি পরীক্ষাটি হবে, সেহেতু বর্তমানে জোরকদমে প্রস্তুতি নিচ্ছিলেন পরীক্ষার্থীরা। এমতাবস্থায়, কমিশন বিজ্ঞপ্তিতে জানালো নির্দিষ্ট কারণে আপাতত স্থগিত থাকছে পরীক্ষা। তার বদলে পরীক্ষাটি কবে আয়োজিত হবে তা শীঘ্রই বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেবে পিএসসি।

WBCS

চাকরির খবরঃ কলকাতা পুলিশে ৪১২ শূন্যপদে নতুন নিয়োগ

বর্তমানে পরীক্ষার তারিখ নিয়ে কিছুটা সংশয়ে রয়েছেন পরীক্ষার্থীরা। এভাবে শেষ মূহুর্তে এসে পরীক্ষা স্থগিত হওয়ায় একাধিক প্রশ্ন ঘুরছে তাঁদের মনে। ডব্লুবিসিএসের মতো বড় পরীক্ষায় যে আগাম প্রস্তুতি প্রয়োজন তাতে মাঝপথে ছেদ পড়ল বলেই মনে করছেন তাঁরা। আপাতত পরীক্ষার দিনক্ষণ জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন পরীক্ষার্থীরা। পাবলিক সার্ভিস কমিশন জানিয়েছে, এ বিষয়ে পরবর্তী আপডেট পেতে (wbpsc.gov.in) ওয়েবসাইটে নজর রাখতে হবে।

WBCS

Related Articles