অন্যান্য খবর

নয়া পদ্ধতিতে বাড়তি স্যালারি পাবেন অধ্যাপক ও কর্মীরা? বিশ্ববিদ্যালয়ের বেতন কাঠামোয় বদল আনবে রাজ্য

বিশ্ববিদ্যালয়গুলির বেতন কাঠামো পরিবর্তনের পথে রাজ্য সরকার। কি সুবিধা হবে অধ্যাপক ও কর্মীদের, বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের বেতন কাঠামোয় বদল আনতে চলেছে রাজ্য সরকার। এতদিন রাজ্যে অবস্থিত বিশ্ববিদ্যালয়গুলির অধ্যাপক, আধিকারিক ও কর্মীদের বেতন দেওয়া হত বিশ্ববিদ্যালয়ের কোষাগার থেকে। এই ব্যবস্থায় এবার বদল আনবে রাজ্য। আর তার জন্যই এবার বৈঠক ডাকল রাজ্য সরকার। এদিন বুধবার সংশ্লিষ্ট বিষয়ে আলোচনার জন্য পূর্ত ভবনে ডাকা হয়েছে এই বৈঠক।

সূত্রের খবর, এদিন বুধবার ৪ অক্টোবর রাজ্যের বারোটি বিশ্ববিদ্যালয়ের ফিনান্স অফিসারকে বৈঠকে অংশগ্রহণের জন্য ডেকেছে রাজ্য সরকার। বুধবার বিশ্ববিদ্যালয়গুলির ফিন্যান্স অফিসারদের সঙ্গে বৈঠকে বসবে রাজ্যের উচ্চ শিক্ষা দফতর। অন্যান্য রাজ্য সরকারি কর্মীদের ট্রেজারির মাধ্যমে বেতন দেওয়া হলেও বিশ্ববিদ্যালয়ের কর্মী, আধিকারিক ও অধ্যাপকদের বেতন দেওয়া হয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের কোষাগার থেকে। তবে এবার গোটা নিয়মে বদল আনতে চাইছে সরকার। এবার থেকে সরকারি দফতর থেকেই বিশ্ববিদ্যালয়ের বেতন দেওয়ার ব্যবস্থাটি পাকাপাকি হবে বলে জানা যাচ্ছে।

বাড়তি স্যালারি পাবেন অধ্যাপক ও কর্মীরা

আরও পড়ুনঃ পুজোর ছুটিতেও খোলা থাকবে স্কুল

সরকারের এই নতুন ভাবনাকে বাস্তবায়নের স্বার্থে এদিনে বৈঠকে বসবেন অফিসাররা। সংশ্লিষ্ট ভাবনাটি যাতে দ্রুত সফল হয়, তার জন্য নেওয়া হচ্ছে পদক্ষেপ। আশা করা যাচ্ছে এই বৈঠকের পরে বিশ্ববিদ্যালয়ের বেতন কাঠামো পরিবর্তনের বিষয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত গৃহীত হবে।

বাড়তি স্যালারি পাবেন অধ্যাপক ও কর্মীরা

Related Articles