অন্যান্য খবর

বিরাট সিদ্ধান্ত জানাল কলকাতা হাইকোর্ট! হতাশার মুখে রাজ্যের স্কুল শিক্ষকরা

শেষ মুহূর্তে বড় সিধান্ত জানাল কলকাতা হাইকোর্ট। চিন্তার ভাঁজ রাজ্যের স্কুল শিক্ষদের কপালে। ঘটনা জানতে বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদন।

Advertisement

রাজ্যের স্কুল শিক্ষকদের গুরুত্তপূর্ণ মামলায় বিরাট রায় দিল কলকাতা হাইকোর্ট। সরকারের পক্ষ থেকে কোনো সদুত্তর না মেলায় একজোট হয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল বৃহত্তর গ্রাজুয়েট টিচার্স অ্যাসোসিয়েশন কিন্তু এদিন তাদের কার্যত নিরাশ করল কলকাতা হাইকোর্ট। তাদের করা এই মামলায় তাদের বিরুদ্ধেই রায় দিলেন হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত।

শিক্ষকদের মিছিলে বড় ‘না’ কলকাতা হাইকর্টের! ছাত্রছাত্রী দের পঠনপাঠনে ক্ষতির আশঙ্কা করছেন বিচারক স্কুল চলাকালীন শিক্ষকদের মিছিল করার আবেদনে অসম্মত হলেন হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। এর দ্বারা ছাত্রছাত্রীদের পড়াশোনায় ক্ষতি হতে পারে ভেবে আশঙ্কিত হয়েছেন তিনি। মামলায় বিচারপতি জানিয়েছেন, কোনও ছুটির দিনে অথবা ক্লাস শেষ করে এই ধরনের কর্মসূচি করতে পারেন তবে মিছিল বা আন্দোলনের কারনে যাতে পড়ুয়াদের কোনও অসুবিধা না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

বিরাট সিদ্ধান্ত জানাল কলকাতা হাইকোর্ট

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগ জটিলতা কাটলো

সরকারের কাছে দীর্ঘদিন ধরে আবেদন জানানো হলেও কোনো উত্তর মেলেনি। কার্যত মুখে কুলুপ এঁটেছে সরকার। তাই একজোট হয়ে সুর চড়াতে চান শিক্ষক সংগঠন। আগামী ১৩ অক্টোবর আচার্য সদন থেকে বিকাশ ভবন পর্যন্ত মিছিল করার আবেদন জানায় বৃহত্তর গ্রাজুয়েট টিচার্স অ্যাসোসিয়েশন। মিছিলের জন্য পুলিশের অনুমতি না মেলায় আদালতের দ্বারস্থ হয়েছিলেন তারা। তবে আদালতেও কার্যত হতাশ হতে হল তাদের।

অক্টোবরের এই মিছিলে অংশ নেওয়ার কথা ছিল প্রায় তিন হাজার শিক্ষকের। কিন্তু স্কুলের পড়াশোনা বন্ধ করে মিটিং মিছিলের পক্ষে সায় দিলেন না বিচারপতি। আগামী শুক্রবার এই মামলার পরবর্তী শুনানি। হাইকোর্টের বক্তব্য, পুজোর আগে এ ধরনের কর্মসূচি নেওয়া সম্ভব। তবে রাজ্য ও আবেদনকারীরা যদি ভিন্ন কোনও রাস্তা বা বিকল্প পথে জমায়েতের সিদ্ধান্ত নেন, তবে সেক্ষেত্রে বিবেচনা করে দেখবে আদালত।

বিরাট সিদ্ধান্ত জানাল কলকাতা হাইকোর্ট

Related Articles