অন্যান্য খবর

WB DA Issue: সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য

দুর্গাপুজোয় আদৌ ডিএ মিলবে রাজ্য সরকারি কর্মীদের? স্পষ্ট উত্তর দিলেন অর্থমন্ত্রী, বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

মহার্ঘ ভাতা ইস্যুতে উত্তাল পশ্চিমবঙ্গ। বকেয়া ডিএ (DA)-এর দাবিতে একজোট হয়েছেন রাজ্য সরকারি কর্মীরা। পাশাপাশি, কেন্দ্রীয় হারে ডিএ বৃদ্ধির দাবি জানিয়েছেন তাঁরা। পুজোর মরশুমে ডিএ দেওয়ার দাবিতে সম্প্রতি দুই দিনের কর্মবিরতির ডাক দেন সংগ্রামী যৌথ মঞ্চ। কিন্তু এতে কি আদৌ কোনোও লাভ হচ্ছে? প্রশ্ন উঠছে সেখানে। শত আন্দোলন বিক্ষোভ সত্ত্বেও মুখে কুলুপ এঁটেছে সরকার। এখনও পর্যন্ত ডিএ প্রসঙ্গে কোনো আভাস দিচ্ছে না রাজ্য মন্ত্রীসভা। সরকারি কর্মীদের মনে যখন ক্রমশ এ বিষয়ে ক্ষোভ বাড়ছে, ঠিক তখনই ডিএ ইস্যুতে মুখ খুললেন রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। পশ্চিমবঙ্গের সরকারি কর্মীরা আদৌ পুজো মরশুমে ডিএ পাবেন কিনা, তা স্পষ্ট করেছেন তিনি।

সূত্রের খবর, সোমবার বিধানসভায় রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেছেন, “ডিএ যেটা বাড়ানোর ছিল সেটা আগেই বাড়ানো হয়েছে। ডিএ ইস্যুর সম্পূর্ণটাই আদালতে বিচারাধীন।” সম্প্রতি ডিএ ইস্যুতে সুর চড়িয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই প্রসঙ্গ তুলে অর্থ প্রতিমন্ত্রী বলেন “বিরোধী দলনেতা যা বলেছেন সেটার বিষয়ে তিনি নিশ্চয়ই পুরো অবগত আছেন। আদালতে বিচারাধীন মামলায় কী করতে হবে তা উনি বলে দেবেন তা তো হয় না, এ বিষয়ে কোর্ট বলবে।”

সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা

আরও পড়ুনঃ পুজোর মধ্যেই চাকরি হারাবেন বহু প্রাথমিক শিক্ষক

অতএব দুর্গাপুজোয় সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধির সম্ভাবনা যে ক্ষীণ, তা আরও স্পষ্ট করলেন অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সম্প্রতি কর্মীদের পালন করা দুই দিনের কর্মবিরতি আদৌ সফল কিনা, তা নিয়ে নানা মহলে প্রশ্ন উঠছে। তবে সংগ্রামী যৌথ মঞ্চের স্পষ্ট জবাব, তাঁদের কর্মসূচি সফল। কিন্তু ডিএ ইস্যুতে এখনও সংশয় কাটতে যে ঢের দেরী তা বুঝতে বাকি নেই সরকারি কর্মীদের।

সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা

Related Articles