চাকরির খবর

রাজ্য পুলিশে ১২ হাজার শূন্যপদে কনস্টেবল নিয়োগ! মন্ত্রিসভার বৈঠকের পর বিজ্ঞপ্তি প্রকাশ করল নবান্ন

নভেম্বরেই শুরু হবে আবেদন। রাজ্য পুলিশের ১২ হাজার শূন্যপদে কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল নবান্ন। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত সুখবর। শীঘ্রই কয়েক হাজার শূন্যপদে কনস্টেবল নিয়োগ করবে রাজ্য সরকার। পুজোর মুখে মন্ত্রীসভার বৈঠকের পরই এই সিদ্ধান্ত জানান মন্ত্রী ফিরহাদ হাকিম। আর এবার সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ করল নবান্ন। পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবলদের শূন্যপদ পূরণে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। পাশাপাশি, বেকার যুবক যুবতীদের চাকরির সংস্থান করতে মন্ত্রীসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উৎসবের মরশুমে রাজ্য সরকারের এহেন সিদ্ধান্তে মুখে হাসি ফুটেছে চাকরিপ্রার্থীদের।

সম্প্রতি রাজ্য মন্ত্রীসভার বৈঠক আয়োজিত হয় মুখ্যমন্ত্রীর বাসভবনে। বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী সহ রাজ্যের অন্যান্য মন্ত্রীরা। পশ্চিমবঙ্গের কর্মসংস্থান বৃদ্ধিতে সেদিনই গৃহীত হয়েছে একাধিক পদক্ষেপ। যার মধ্যে অন্যতম হল কনস্টেবল নিয়োগের সিদ্ধান্ত। মোট ১২ হাজার শূন্যপদের মধ্যে ৩৬০০ জন মহিলা ও ৮৪০০ জন পুরুষ প্রার্থীকে নিয়োগ করা হবে। এর আগে মৌখিক ঘোষণার পর এবার লিখিত বিজ্ঞপ্তি প্রকাশ করে বিস্তারিত জানাল নবান্ন। পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (WBPRB)-এর তরফে ধাপে ধাপে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। লিখিত বিজ্ঞপ্তি প্রকাশ পাওয়ায় আশা করা যাচ্ছে, পুজোর পরেই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে রাজ্য।

রাজ্য পুলিশে ১২ হাজার শূন্যপদে কনস্টেবল নিয়োগ

আরও পড়ুনঃ ৫৮ হাজার শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগ করবে রাজ্য

রাজ্য পুলিশের কনস্টেবল পদে মাধ্যমিক পাশ যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। প্রিলিমিনারি পরীক্ষা, ফিজিক্যাল টেস্ট, মেন পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে প্রার্থীদের। ঘোষণা শোনার পর থেকেই বিজ্ঞপ্তি প্রকাশের অপেক্ষায় ছিলেন তাঁরা। এখন আবেদন শুরুর অপেক্ষা করছেন প্রার্থীরা। নবান্ন সূত্রে খবর, অতি শীঘ্রই শুরু হবে আবেদন প্রক্রিয়া। ওয়াকিবহল মহলের ধারণা পুজো কাটলেই নভেম্বর মাসেই শুরু হবে আবেদন প্রক্রিয়া। তার আগেই এ বিষয়ে জানিয়ে দেওয়া হবে অপেক্ষারত চাকরিপ্রার্থীদের। এ বিষয়ে পরবর্তী আপডেট পেতে অবশ্যই চোখ রাখুন ‘Exam Bangla’-র ওয়েবসাইটে।

রাজ্য পুলিশে ১২ হাজার শূন্যপদে কনস্টেবল নিয়োগ

Related Articles