অন্যান্য খবর

কয়েক হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার! উৎসবের মরশুমে প্রকাশ পেল নয়া বিজ্ঞপ্তি

উৎসবের মধ্যেই দারুণ খবর রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য। নতুন শূন্যপদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল সরকার। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। আপার প্রাইমারির শিক্ষক পদে হাজার হাজার শূন্যপদ পূরণে এবার বিশেষ উদ্যোগী স্কুল সার্ভিস কমিশন। অতি শীঘ্রই কাউন্সেলিং সেরে চাকরি দেওয়া হবে যোগ্যদের। ইতিমধ্যে কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কমিশন। আগামী ৬ নভেম্বর থেকে শুরু করে ২ ডিসেম্বর পর্যন্ত চলবে কাউন্সেলিং। ৩১ অক্টোবরের পর থেকে কল লেটার ডাউনলোড করতে পারবেন প্রার্থীরা।

আপার প্রাইমারির শিক্ষক নিয়োগে জটিলতা চলছে বহুদিন ধরেই। উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা হয়েছিল ২০১৪ সালে। তারপর দুর্নীতি সহ একাধিক কারণে মাঝপথে থমকে থাকে নিয়োগ প্রক্রিয়া। পাশাপাশি, আদালতে আইনি জটিলতার মুখেও পড়েছিল আপার প্রাইমারির নিয়োগ। তবে সমস্ত জট কাটিয়ে এবার সুষ্ঠু ভাবে চাকরিপ্রার্থীদের নিয়োগ দিতে চায় রাজ্য। সম্প্রতি আদালত নির্দেশ দেয়, নিয়োগের কাউন্সেলিং শুরু করতে পারে কমিশন। আদালতের নির্দেশ পেয়ে তড়িঘড়ি কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশ করে এসএসসি।

কয়েক হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ

আরও পড়ুনঃ রাজ্য পুলিশে ১২ হাজার শূন্যপদে কনস্টেবল নিয়োগ

নভেম্বরের শুরু থেকেই আরম্ভ হবে উচ্চ প্রাথমিকের কাউন্সেলিং। মোট ১৪৩৩৯ টি শূন্যপদ পূরণ করা হবে। কমিশনের বিজ্ঞপ্তি অনুসারে, ৬, ৭, ৮, ৯, ১০ নভেম্বরের পর ২২, ২৩, ২৪, ২৫, ২৮, ২৯, ৩০ নভেম্বর ধার্য হয়েছে কাউন্সেলিংয়ের তারিখ। এরপর ১ ও ২ ডিসেম্বর কাউন্সেলিং প্রক্রিয়া চালাবে কমিশন। তবে এই দিনক্ষণ প্রয়োজনে পরিবর্তিত হতে পারে বলেও জানিয়েছে এসএসসি। নির্ধারিত দিনগুলোতে সকাল ৯টা বা তার আগে কমিশনের অফিসে উপস্থিত হতে হবে চাকরিপ্রার্থীদের। যদিও এ বিষয়ে বিস্তারিত তথ্য কল লেটার থেকেই জানতে পারবেন প্রার্থীরা। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে ও পরবর্তী আপডেট পেতে কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটটি অবশ্যই ফলো করতে হবে।

কয়েক হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ

Related Articles