অন্যান্য খবর

রাজ্যে সহকারী অধ্যাপক পদে চাকরির সুযোগ! চলতি মাসেই শূন্যপদ পূরণ করবে কলেজ সার্ভিস কমিশন

দ্রুত সহকারী অধ্যাপক পদে কর্মী নিয়োগ করবে কলেজ সার্ভিস কমিশন। বিস্তারিত তথ্য পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের সুখবর দিল কলেজ সার্ভিস কমিশন। চলতি মাসের মধ্যেই অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের একগুচ্ছ ভ্যাকেন্সি পূরণ সম্পূর্ণ করবে সিএসসি (CSC)। অতি দ্রুত বাকি থাকা বিষয়গুলির ইন্টারভিউ শেষ করে সুপারিশপত্র পাঠাতে তৎপরতা নেওয়া হচ্ছে। এতদিন এই নিয়োগ প্রক্রিয়া থমকে থাকায় অপেক্ষার বাঁধ ভেঙেছিল প্রার্থীদের। এবার কমিশনের সিদ্ধান্তে মুখের হাসি চওড়া হল তাঁদের।

রাজ্যে সহকারী অধ্যাপক পদে নিয়োগের জন্য মোট ৩২টি বিষয়ের ইন্টারভিউ নেওয়া হয়েছে। ধাপে ধাপে সেই ইন্টারভিউ নিয়েছে রাজ্য কলেজ সার্ভিস কমিশন (WBCSC)। ইতোমধ্যে সংশ্লিষ্ট বিষয়গুলির ইন্টারভিউ শেষ হয়েছে ও মেধা তালিকা প্রকাশের কাজ চলছে। যার মধ্যে ২২টি বিষয়ের মেধাতালিকা প্রকাশ করে নিয়োগের সুপারিশপত্র প্রার্থী ও কলেজগুলিকে পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে সিএসসি। এ বিষয়ে কমিশন সুত্রে খবর, সুপারিশপত্র পাঠানোর প্রক্রিয়া শেষ হবে নভেম্বরের মধ্যেই। অতএব চলতি মাসের মধ্যেই সহকারী অধ্যাপক পদে নিয়োগ পাবেন প্রচুর চাকরিপ্রার্থী।

সহকারী অধ্যাপক পদে চাকরির সুযোগ

আরও পড়ুনঃ নিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের

মূলত পুজোর আগেই সহকারী অধ্যাপক পদের নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে কমিশন। উল্লিখিত ৩২টি বিষয়ের মধ্যে ২২টি বিষয় বাদে বাকি ১০টি বিষয়ের ইন্টারভিউও শেষ হয়েছে। এই বিষয় গুলির মেধাতালিকা প্রকাশ হতে পারে ডিসেম্বরের মধ্যে। তারপর যোগ্য প্রার্থীদের হাতে সুপারিশপত্র তুলে দেবে কমিশন। কমিশনের সুপারিশপত্র দেখে প্রার্থীদের নিয়োগপত্র দেবে কলেজ কর্তৃপক্ষ।

সহকারী অধ্যাপক পদে চাকরির সুযোগ

Related Articles