চাকরির খবর

BGBS 2023: ৩ লক্ষ কোটি টাকার বিনিয়োগ, কয়েক লক্ষ কর্মসংস্থান! ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

কয়েক লক্ষ শূন্যপদে রাজ্যে বিপুল কর্মসংস্থানের সুযোগ। রাজ্যে আসছে ৩ লক্ষ কোটি টাকার বেশি বিনিয়োগ। বিশ্ব বঙ্গ বানিজ্য সন্মেলন থেকে ঘোষণা করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী।

Advertisement

রাজ্যে আয়োজিত হল বিশ্ব বঙ্গ বানিজ্য সন্মেলন (BGBS 2023)। মঙ্গল ও বুধবার আয়োজিত এই সন্মেলনে অংশগ্রহণ করেছিলেন আমেরিকা, গ্রেট ব্রিটেন, স্পেন, ফ্রান্স-সহ বিদেশের মোট ৩৫ টি দেশের প্রতিনিধি। দেশের নামজাদা শিল্পপতিরাও অংশ নিয়েছিলেন এই সন্মেলনে। সূত্রের খবর ছিল, এবছর বিপুল অঙ্কের বিনিয়োগ আসতে চলেছে বাংলায়। বুধবার সন্মেলন শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানালেন, বিনিয়োগের প্রস্তাব এসেছে প্রায় ৩,৭৬,২৮৮ কোটি টাকার। এই বিনিয়োগ রাজ্যে বিপুল কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে বলে ধারণা করা যাচ্ছে।

বুধবার বানিজ্য সন্মেলনের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, গোটা দেশের মধ্যে বাংলা অন্যতম ইকোনমিক পাওয়ার হাউস হয়ে উঠেছে। রাজ্য সরকারের প্রধান উদ্দেশ্য দেশে কর্মসংস্থান বৃদ্ধি করা। বানিজ্য সন্মেলনের হাত ধরে বাংলায় যে বিপুল অঙ্কের বিনিয়োগ এসেছে, সেই বিনিয়োগের হাত ধরে বেশ কিছু বড় প্রজেক্টের সূচনা হতে চলেছে বাংলায়। এরপরই পরিসংখ্যান তুলে ধরে মুখ্যমন্ত্রী বলেন, পশ্চিমবঙ্গের অর্থনীতি যথেষ্ট উর্ধ্বগামী। রাজ্যের বিভিন্ন প্রান্তে একাধিক প্রকল্পের কাজ শুরু হতে চলেছে শীঘ্রই। যেখানে কাজ পেতে
চলেছেন রাজ্যের প্রচুর বেকার যুবক-যুবতী।

৩ লক্ষ কোটি টাকার বিনিয়োগ

আরও পড়ুনঃ ক্লার্কশিপ পরীক্ষার বিজ্ঞপ্তি কবে বেরোবে জেনে নিন

সূত্রের খবর, বাংলার বস্ত্রশিল্পে প্রায় পাঁচশো কোটির বেশি টাকা বিনিয়োগ হতে চলেছে। হাওড়া, নদীয়া, উত্তর ২৪ পরগনা, সোদপুর, গুড়াপের মতো জায়গায় সরকারি ও বেসরকারি উদ্যোগে গড়ে উঠতে চলেছে একাধিক বস্ত্রশিল্পের কর্মসূচি। আর এই সকল কর্মসূচির হাত ধরে কাজের সংস্থান হবে হাজার হাজার তরুণ তরুণীর। এর আগে, এক বক্তৃতা মঞ্চে মুখ্যমন্ত্রী বলেছিলেন, ইতোমধ্যে রাজ্যে লাখ লাখ শূন্যপদ পড়ে রয়েছে। যথাসময়ে সেখানে নিয়োগ করা হবে প্রার্থীদের। আর এবার কেবল সরকারি শূন্যপদে নিয়োগ নয়, সঙ্গে একাধিক নয়া শিল্পে বিপুল কর্মসংস্থানের দিশা মিলছে বঙ্গে।

৩ লক্ষ কোটি টাকার বিনিয়োগ

Related Articles