অন্যান্য খবর

DA Hike: আবারও ডিএ বাড়লো সরকারি কর্মীদের! ৫০ শতাংশ হারে মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা

মহার্ঘ ভাতা নিয়ে রাজ্য সরকারি কর্মীদের মামলা এখনও পেন্ডিং আছে সুপ্রিম কোর্টে। এরই মাঝে ডিএ নিয়ে চাঞ্চল্যকর খবর প্রকাশ্যে এলো। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

দেশের সরকারি কর্মীদের জন্য বড় খবর। কেন্দ্রীয় সরকারের নয়া সিদ্ধান্তে মুখে হাসি ফুটতে চলেছে তাঁদের। দীপাবলির আগে সরকারি কর্মীদের ডিএ বাড়িয়েছিল কেন্দ্র। চার শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধির ফলে কর্মীদের ডিএ পৌছোয় ৪৬ শতাংশে। কিন্তু এরপরও সম্প্রতি খবর মিলছে আবারও মহার্ঘ ভাতা বাড়াতে পারে সরকার। নতুন বছরের শুরুতে পকেট ভরবে কর্মীদের।

আর কিছুদিনের মধ্যেই আসছে নতুন বছর। সূত্রের খবর, নতুন বছরের শুরুতে ডিএ বাড়ানোর চিন্তা ভাবনা করছে কেন্দ্র। সাধারণত বছরের শুরুতে যে ডিএ সংশোধনী হয়, তার সরকারি ঘোষণা আসে মার্চ বা এপ্রিল মাসের মধ্যে। অন্তত বিগত বছর গুলিতে তেমনটাই দেখা গিয়েছে। অতএব বছরের শুরুতে ডিএ বাড়লে তার সঙ্গে তাল মিলিয়ে পকেট ভরবে কর্মীদের। বর্তমানে ৪৬ শতাংশ হারে ডিএ পান কর্মীরা। সূত্রের খবর, পরবর্তী ডিএ সংশোধনী-তে আরও ৪ শতাংশ মহার্ঘ ভাতা বাড়তে পারে। সেই মতো ডিএ-এর হার পৌছবে ৫০ শতাংশে।

ডিএ বাড়লো সরকারি কর্মীদের

আরও পড়ুনঃ ৩ লক্ষ কোটি টাকার বিনিয়োগ, কয়েক লক্ষ কর্মসংস্থান

সূত্রের খবর, কেবলমাত্র ডিএ নয় বরং HRA-ও বাড়াতে পারে সরকার। বর্তমানে কর্মীরা HRA পান ২৭, ১৮, ৯ শতাংশ হারে। পরবর্তী সংশোধনীতে এই হার বৃদ্ধি পেতে পারে প্রায় ৩ শতাংশ। যে কর্মীরা বর্তমানে ২৭ শতাংশ হারে HRA পান তাঁরা সর্বোচ্চ ৩০ শতাংশ, ১৮ শতাংশের HRA বৃদ্ধি পেয়ে ২০ শতাংশ ও ৯ শতাংশের HRA প্রাপ্ত কর্মীরা ১০ শতাংশ হারে বাড়িভাড়া ভাতা বা HRA পেতে পারেন। আশা করা যাচ্ছে, বছরের শুরুতেই এ বিষয়ে আভাস দিতে পারে সরকার। অতি শীঘ্রই মুখে হাসি ফুটবে কেন্দ্রীয় সরকারি কর্মীদের।

ডিএ বাড়লো সরকারি কর্মীদের

Related Articles