চাকরির খবর

SSC GD Recruitment 2023: জিডি কনস্টেবল নিয়োগের আবেদন শুরু হল

কয়েকহাজার শূন্যপদে জিডি কনস্টেবল নিয়োগের আবেদন শুরু হল। বিস্তারিত জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে জিডি কনস্টেবল নিয়োগে তোড়জোড় শুরু করল স্টাফ সিলেকশন কমিশন (SSC)। মোট ৭৫ হাজার ৭৬৮টি শূন্যপদে এই নিয়োগ কর্মসূচি গ্রহণ করেছে এসএসসি। কিছুদিন আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করে বিস্তারিত জানায় কমিশন। আর আজ থেকে শুরু হল তার আবেদন প্রক্রিয়া। মাধ্যমিক পাশের যোগ্যতা থাকা প্রার্থীরা এই নিয়োগে আবেদন জানাতে পারবেন। আবেদন জানানোর জন্য ভিজিট করতে হবে কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট (ssc.nic.in) -এ।

SSC GD Recruitment 2023

কমিশনের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স (CAPFs), NIA, SSF, এবং অসম রাইফেলসের রাইফেলম্যান (GD) -তে জেনারেল ডিউটি কনস্টেবল নিয়োগ করবে এসএসসি। মোট শূন্যপদ ৭৫,৭৬৮টি। যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশের যোগ্যতা থাকা প্রার্থীরা এই নিয়োগে অংশ নিতে পারবেন। তবে আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে
১৮ থেকে ২৩ বছরের মধ্যে।

জিডি কনস্টেবল নিয়োগের আবেদন শুরু হল

চাকরির খবরঃ রাজ্যের মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মী নিয়োগ

আবেদন জানাবেন কিভাবে?

➲ জিডি কনস্টেবল পদে আবেদন জানানোর জন্য প্রার্থীদের (ssc.nic.in) ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
➲ ওয়েবসাইটে সরাসরি অ্যাপ্লিকেশন করার লিঙ্ক পেয়ে যাবেন। প্রয়োজনীয় তথ্যগুলি পূরণ করে, ডকুমেন্ট আপলোড করবেন।
➲ পেমেন্ট প্রক্রিয়া সম্পূর্ণ করে অ্যাপ্লিকেশনটি সাবমিট করবেন। অ্যাপ্লিকেশনের একটি প্রিন্ট আউট কপি নিজের কাছে রেখে দেবেন।

নিয়োগ পদ্ধতি

বেশ কয়েকটি ধাপের মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করবে কমিশন। কম্পিউটার বেসড টেস্ট, শারীরিক পরীক্ষা (Physical Test), মেডিক্যাল টেস্টের মাধ্যমে যোগ্যদের বেছে নেওয়া হবে। প্রতিটি পরীক্ষার দিনক্ষণ সরাসরি কমিশনের সাইটে প্রকাশ করা হবে। এছাড়া বিস্তারিত জানতে এসএসসির অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখবেন।

SSC GD Recruitment 2023: Apply Now

জিডি কনস্টেবল নিয়োগের আবেদন শুরু হল

Related Articles