অন্যান্য খবর

সরকারি কর্মীদের ডিএ মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট! প্রায় অনিশ্চিত বকেয়া ডিএ, দুশ্চিন্তায় সরকারি কর্মীরা

সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। কর্মীদের দায়ের করা মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট। বিস্তারিত জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

অনেকগুলি বছরের বকেয়া ডিএ (DA) বাকি পড়ে রয়েছে রাজ্য সরকারি কর্মীদের। আর সেই ডিএ-এর দাবিতেই একজোট হয়েছেন সরকারি কর্মী মহল। কেবল আবেদন-নিবেদন নয় বরং সুপ্রিম কোর্টে দায়ের করা হয়েছে মামলা। এই মামলার রায় জানতে আশায় বুক বেঁধেছেন কর্মীরা। তাঁদের আশা, মামলার রায় আসবে তাঁদের দিকেই। তবে এবার বকেয়া ডিএ মামলায় গুরুত্বপূর্ণ নির্দেশ দিল শীর্ষ আদালত। যা শোনার পর আশাহত হলেন রাজ্য সরকারি কর্মী মহল।

বারংবার নানান জটিলতায় থমকে যাচ্ছে রাজ্যের ডিএ মামলার শুনানি। কিছুদিন আগে সুপ্রিম কোর্ট -এর তরফে জানানো হয়, আগামী ফেব্রুয়ারি মাসে পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। কিন্তু শুনানির দিনক্ষণে এতটা বিলম্ব যাতে না হয়, তার আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হয়েছিল। কিন্তু সেই মামলা সম্প্রতি খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। অতএব বোঝাই যাচ্ছে ফেব্রুয়ারির আগে কোনোভাবেই ডিএ মামলার শুনানি হচ্ছে না।

সরকারি কর্মীদের ডিএ মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট

আরও পড়ুনঃ ডিসেম্বরেই রাজ্যবাসীর একাউন্টে ঢুকবে ৫ হাজার টাকা

বর্তমানে রাজ্য সরকারি কর্মীরা ষষ্ঠ বেতন কমিশন-এর আওতায় ছয় শতাংশ হারে মহার্ঘ ভাতা পান। অন্যদিকে, কেন্দ্রীয় সরকারের কর্মীরা পাচ্ছেন ৪৬ শতাংশ হারে ডিএ। কেন এই বৈষম্য? প্রশ্ন তুলেছেন রাজ্য সরকারের কর্মীরা। পাশাপাশি, ডিএ মামলার গতিপ্রকৃতি দেখে সংশয়াচ্ছন্ন কর্মীদের বক্তব্য, আদৌ কি মিলবে বকেয়া ডিএ? নাকি ক্রমশ এভাবেই পিছোতে থাকে ডিএ মামলার শুনানি? যদিও এই প্রশ্নের উত্তর মিলবে ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসেই।

সরকারি কর্মীদের ডিএ মামলা খারিজ করল সুপ্রিম কোর্ট

Related Articles