অন্যান্য খবর

Primary TET Admit Card 2023: টেটের অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে কবে থেকে? নতুন তারিখ জানাল পর্ষদ

চলতি বছরের প্রাইমারি টেট পরীক্ষা পিছিয়েছে ইতিমধ্যেই। সেই অনুযায়ী এবার অ্যাডমিট কার্ড ডাউনলোড করার তারিখ পরিবর্তন হল। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

ডিসেম্বর মাসের ১০ তারিখ আয়োজনের কথা ছিল প্রাইমারি টেট পরীক্ষা ২০২৩। কিন্তু গতকাল পর্ষদ বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে, ১০ তারিখ নয়, বরং আরও পিছোতে চলেছে চলতি বছরের টেট পরীক্ষা। এদিকে, ডিসেম্বরের ২ তারিখ থেকেই টেট পরীক্ষার অ্যাডমিট ডাউনলোড করার কথা ছিল পরীক্ষার্থীদের। কিন্তু পরীক্ষা পিছিয়ে যাওয়ায় মনে করা হচ্ছে আরও কিছুদিন পিছিয়ে গেল অ্যাডমিট ডাউনলোডের সময়সীমা।

সোমবার নতুন বিজ্ঞপ্তিতে প্রাথমিক শিক্ষা পর্ষদ জানায়, আগামী ২৪ ডিসেম্বর ২০২৩ রাজ্য জুড়ে আয়োজিত হবে প্রাইমারি টেট পরীক্ষা। ওই দিন দুপুর ১২ টা থেকে ২:৩০ পর্যন্ত চলবে পরীক্ষা। সাধারণত, পরীক্ষার ৭ থেকে ১০ দিন আগেই অ্যাডমিট কার্ড ডাউনলোডের লিঙ্ক দেয় পর্ষদ। সেক্ষেত্রে পরীক্ষার্থীদের ধারণা, ২৪ ডিসেম্বরের সাত থেকে দশ দিন আগেই টেট পরীক্ষার অ্যাডমিট ডাউনলোড করা যাবে। পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbprimaryeducation.org থেকে অ্যাডমিট ডাউনলোড করতে পারবেন।

❇️ ক্লার্কশিপ পরীক্ষার গাইড বুক প্রি বুকিং করার জন্য নিচের ছবিতে টাচ করুন।

https://www.exambanglapub.com/product/wbpsc-clerkship-guide-book/

চাকরির খবরঃ রাজ্যের ক্লার্কশিপ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত

Primary TET Admit Card 2023

প্রসঙ্গত, চলতি বছরের টেটে কড়া নিরাপত্তা বন্ধনী আনতে চলেছে পর্ষদ। সংবাদমাধ্যমের সামনে পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, বেশ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ আসতে চলেছে টেটে। আর সেই কারণেই আরও বেশ কিছুটা সময় চাইছে পর্ষদ। তাই ১০ নয় বরং ২৪ তারিখে হচ্ছে পরীক্ষা। সূত্রের খবর, অতি শীঘ্রই নয়া পদক্ষেপগুলির বিষয়ে বিস্তারিত জানা যাবে। এ বিষয়ে পরবর্তী আপডেট পেতে নজর রাখুন বোর্ডের ওয়েবসাইটে।

Primary TET Admit Card 2023

Related Articles