অন্যান্য খবর

WBPSC Clerkship Vacancy 2023 | রাজ্যের ক্লার্কশিপ পরীক্ষার শূন্যপদ জানা গেল

পাবলিক সার্ভিস কমিশনের ক্লার্কশিপ পরীক্ষার অনলাইন আবেদন ইতিমধ্যে শুরু হয়েছে। এবার এই পরীক্ষার শূন্যপদের সংখ্যা প্রকাশ্যে এল। বিস্তারিত জেনে নিন আজকের প্রতিবেদনে।

Advertisement

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর। বিভিন্ন সরকারি দপ্তরে ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)। দিন কয়েক আগেই প্রকাশিত হয়েছে এই বিজ্ঞপ্তি। মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরিপ্রার্থী তরুণ-তরুণীরা এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন। যোগ্যদের বেছে নেওয়া হবে ক্লার্কশিপ পরীক্ষার মাধ্যমে। ইতোমধ্যে ক্লার্কশিপ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ পেলেও মোট শূন্যপদ সম্পর্কে স্পষ্ট তথ্য মেলেনি। তবে এবার জানা গেল ক্লার্কশিপ পরীক্ষার মোট শূন্যপদ কত হতে চলেছে।

রাজ্যের বহুল প্রচলিত এক দৈনিক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, এবারের ক্লার্কশিপ পরীক্ষার মাধ্যমে প্রায় ৫৩০০ জন চাকরিপ্রার্থী নিয়োগ পেতে পারেন। সরাসরি সরকারি বিজ্ঞপ্তিতে শূন্যপদের সংখ্যা উল্লেখ না করা হলেও সরকার সূত্রে খবর, এবারের শূন্যপদ রয়েছে পাঁচ হাজারের উপর। এমনকি এও খবর মিলছে যে, বিভিন্ন দপ্তর থেকে আরও শূন্যপদের সংখ্যা জানানো হতে পারে। এর আগে ২০১৯ সালে ক্লার্কশিপ পরীক্ষার আয়োজন করেছিল পিএসসি। সেবারের নিয়োগে মোট সাড়ে ছয় হাজার প্রার্থী এলডিএ পদে নিযুক্ত হয়েছেন বিভিন্ন সরকারি দপ্তর, সচিবালয়, ডিরেক্টরেট ও আঞ্চলিক পর্যায়ের অফিসগুলিতে। এখন চলতি নিয়োগ প্রক্রিয়ায় কত শূন্যপদ থাকে, তা শীঘ্রই বিজ্ঞপ্তি দিয়ে জানাবে পাবলিক সার্ভিস কমিশন।

WBPSC Clerkship Vacancy 2023

আরও পড়ুনঃ ক্লার্কশিপ পরীক্ষার সম্পূর্ণ সিলেবাস দেখে নিন

এদিন ৮ ডিসেম্বর থেকে শুরু হয়েছে ক্লার্কশিপ পরীক্ষার আবেদন। যা চলবে আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত। আবেদন যোগ্যতা মাধ্যমিক পাশ সঙ্গে জানতে হবে কম্পিউটার অপারেটিং। এছাড়া টাইপিং স্পিড ভালো থাকতে হবে প্রার্থীদের। আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। আবেদন জানানোর জন্য প্রার্থীরা পিএসসির অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করবেন। সেখানে রেজিস্ট্রেশন সম্পন্ন করে আবেদনপত্রটি ফিল আপ করতে হবে। এরপর প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করে, আবেদন ফি জমা দিয়ে অ্যাপ্লিকেশনটি সাবমিট করবেন। ক্লার্কশিপ পরীক্ষার বিষয়ে পরবর্তী আপডেট পেতে নজর রাখুন ‘Exam Bangla’-এর পাতায়। এছাড়া খেয়াল রাখুন পিএসসির অফিসিয়াল ওয়েবসাইটে।

WBPSC Clerkship Vacancy 2023

Related Articles