চাকরির খবর

উচ্চ মাধ্যমিক পাশে শিক্ষা দপ্তরে ক্লার্ক নিয়োগ, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত জেনে নিন

শিক্ষা দপ্তরে ক্লার্ক সহ বেশ কয়েকটি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর। শিক্ষা দপ্তরের বেশি কিছু শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সম্প্রতি। অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী উচ্চ মাধ্যমিক পাশ করা চাকরিপ্রার্থীরা আবেদন জানাতে পারবেন। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার বাসিন্দারা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ অন্যান্য বিস্তারিত তথ্য পড়ুন আজকের প্রতিবেদনে।

পদের নাম- Lower Division Clerk
মোট শূন্যপদ- ১৩ টি। (UR- ৭ টি, SC- ২ টি, OBC- ২ টি, ST- ১ টি, EWS- ১ টি।)
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পাশ চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। সেইসঙ্গে উক্ত চাকরিপ্রার্থীদের 30 wpm স্পিডে টাইপিং করার দক্ষতা রাখতে হবে।

চাকরির খবরঃ কৃষি গবেষণা কেন্দ্রে কর্মী নিয়োগ

উচ্চ মাধ্যমিক পাশে শিক্ষা দপ্তরে ক্লার্ক নিয়োগ

মাসিক বেতন- ১৯,৯০০/- টাকা।

বয়সসীমা- উক্ত পদে আবেদন জানানোর জন্য আবেদনকারীদের বয়স নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি- অনলাইনের মাধ্যমে সম্পূর্ণ আবেদন জানাতে হবে। সেক্ষেত্রে আবেদনকারীকে নিজের বৈধ মোবাইল নম্বর এবং ই-মেইল আইডি ব্যবহার করে রেজিস্ট্রেশান করতে হবে। এরপর নির্দিষ্ট ওয়েবফর্মে সমস্ত তথ্য পূরণ করে জরুরি নথিপত্রগুলির স্ক্যান কপি আপলোড করতে হবে। সমস্ত তথ্য সঠিক ভাবে পূরণ করার পর ফর্মটি ভালো ভাবে দেখে নিয়ে সাবমিট করতে হবে।

আবেদনের শেষ তারিখ- ৫ ফেব্রুয়ারি, ২০২৪।

উচ্চ মাধ্যমিক পাশে শিক্ষা দপ্তরে ক্লার্ক নিয়োগ

Official Notification: Download Now
Official Website: Apply Now

Related Articles