অন্যান্য খবর

Primary TET Recruitment: ৪২ হাজার শিক্ষক নিয়োগের প্যানেল প্রকাশের নির্দেশ দিল হাইকোর্ট

প্রাইমারি চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর। ৪২ হাজার ৯৪৯ জন শিক্ষক নিয়োগের প্যানেল দ্রুত প্রকাশের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বিস্তারিত তথ্য পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় বিরাট রায় দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ভাগ্য প্রশস্ত হতে পারে ৪২ হাজার ৯৪৯ জন চাকরিপ্রার্থীর। ২০১৬ সালের প্রাথমিক নিয়োগ সংক্রান্ত একটি মামলায় এই রায় দিলেন তিনি। প্রাথমিক টেট উত্তীর্ণদের সম্পূর্ণ প্যানেল প্রকাশের দাবিতে মামলা করেছিলেন চাকরিপ্রার্থী মৌটুসী রায় সহ বেশ কয়েকজন। তাঁদের দাবি ছিল, তাঁরাও চাকরি পাওয়ার যোগ্য কিন্তু সম্পূর্ণ মেধাতালিকা প্রকাশ না পাওয়ায় তাঁরা তাঁদের প্রাপ্য থেকে বঞ্চিত হয়েছেন।

এই পরিস্থিতিতে এদিন বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সংশ্লিট মামলায় রায় দিয়েছেন আগামী ১০ দিনের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগের প্যানেল প্রকাশ করতে হবে। ইতিপূর্বে যদি প্যানেল প্রকাশ করা হয় তাহলে আদালতে তার হার্ড কপি এবং সফ্ট কপি জমা দিতে হবে। আগামী ১৫ জানুয়ারি এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। তার আগেই সমস্ত নথি খতিয়ে দেখতে চায় হাইকোর্ট।

আরও পড়ুনঃ হোম সেন্টারেই হবে কলেজের পরীক্ষা

৪২ হাজার শিক্ষক নিয়োগের প্যানেল প্রকাশের নির্দেশ দিল হাইকোর্ট

প্রসঙ্গত, ২০১৪ সালে যে টেট পরীক্ষা আয়োজন করা হয়েছিল সেই টেট উত্তীর্ণদের নিয়োগ করা হয়েছিল ২০১৬ সালে। এই মেধাতালিকার মাধ্যমে প্রায় ৪২ হাজার ৯৪৯ জন কে নিয়োগ করা হয়েছিল। সেই নিয়োগ ঘিরে দুর্নীতির অভিযোগ উঠলে বিষয়টি নিয়ে হাইকোর্টে মামলা দায়ের করা হয়। যেই মামলা এখনও চলছে। সংশ্লিষ্ট নিয়োগের প্যানেল নিয়ে একাধিক মামলা চলছে হাইকোর্টে। সবকিছু বিষয় সুস্পষ্ট হয়ে কবে নিয়োগ পাবেন বঞ্চিত চাকরিপ্রার্থীরা সেদিকেই নজর রেখেছেন রাজ্যবাসী।

৪২ হাজার শিক্ষক নিয়োগের প্যানেল প্রকাশের নির্দেশ দিল হাইকোর্ট

Related Articles