অন্যান্য খবর

এক সপ্তাহের মধ্যেই রাজ্যের চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে! জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী

অবশেষে অপেক্ষার অবসান? এবার নিয়োগ পাবেন রাজ্যের চাকরিপ্রার্থীরা? কি ইঙ্গিত দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী, বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বিরাট খুশির খবর। শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ নির্দেশ দিলেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। রাজ্যে আপার প্রাইমারির নিয়োগ নিয়ে জটিলতা অব্যাহত। নিয়োগে গতি না আসায় প্রতিবাদে ফুঁসে উঠছেন প্রার্থীরা। এমতাবস্থায়, চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রীর বার্তায় কিছুটা আশ্বাস ফিরল। ঠিক এক সপ্তাহের মধ্যে নিয়োগ পাবেন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। বৃহস্পতিবার এমনটাই জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

আইনি জটিলতা কারণেই রাজ্যের নিয়োগে গতি আসছে না। এমনটাই জানায় দাবি করে রাজ্য সরকার। সম্প্রতি শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, আইনি জট কাটলেই প্রয়োজনীয় পন্থা নিয়ে চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে। বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী জানান, “যেদিন আইনি জট ছাড়াতে পারব তার সাতদিনের মধ্যে আমরা নিয়োগ দেব।” এদিকে, মাতঙ্গিনী হাজরার মূর্তি পাদদেশে উচ্চপ্রাথমিক চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভ ৩৯৬ দিনে পড়ল। বৃহস্পতিবার আপার প্রাইমারি প্রতিবাদ মঞ্চের ডাকে ফের পথে নামেন উচ্চপ্রাথমিকের চাকরিপ্রার্থীরা। কলেজ স্ট্রিট থেকে ধর্মতলা পর্যন্ত চলে মিছিল। ধর্মতলার ডেরিনা ক্রসিংয়ের একাংশ অবরোধ করেন বিক্ষোভকারীরা। পুলিশ তাঁদের সরাতে গেলে শুরু হয় পুলিশ-চাকরিপ্রার্থী সংঘর্ষ। ঘটনায় অসুস্থ হন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী। বৃহস্পতিবারের এই ঘটনার পরিপ্রেক্ষিতে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী।

রাজ্যের চাকরিপ্রার্থীদের নিয়োগ

আরও পড়ুনঃ ১০% হারে ডিএ বাড়ল সরকারি কর্মীদের

অন্যদিকে, হাইকোর্টের অনুমতিতে মেধাতালিকায় থাকা প্রার্থীদের প্রথম দফার কাউন্সিলিং সম্পন্ন হয়েছে। এরপরেও নিয়োগে কোনো গতি আসেনি। যে কারণে আরও অসন্তোষ বাড়ছে চাকরিপ্রার্থীদের মধ্যে। যদিও সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী বলেছেন, “মহামান্য বিচারকের কাছে পর্ষদের আইনজীবীরা আবেদন করেছেন। কোর্ট থেকে যাতে শীঘ্রই জট ছাড়ানো যায়, তার পুরো চেষ্টা করা হচ্ছে।” আপাতত শিক্ষামন্ত্রীর বক্তব্যের পর কিছুটা আশার আলো দেখছেন উচ্চপ্রাথমিক চাকরিপ্রার্থীরা। আদৌ কি নিয়োগ হবে এবছরেও? প্রশ্নের উত্তরের অপেক্ষায় দিন গুনছেন তাঁরা।

রাজ্যের চাকরিপ্রার্থীদের নিয়োগ

Related Articles