চাকরির খবর

রাজ্যে গ্রাম পঞ্চায়েত ভিত্তিক অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ শুরু হল, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত দেখে নিন

দীর্ঘ প্রতীক্ষার পর রাজ্যে গ্রাম পঞ্চায়েত ভিত্তিক অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

পশ্চিমবঙ্গে ICDS অর্থাৎ অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে সম্প্রতি। যেসব চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন যাবৎ অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগের প্রস্তুতি নিচ্ছেন নিঃসন্দেহে তাদের জন্য এটি দারুণ একটি খবর। মহিলা চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। গ্রাম পঞ্চায়েত অনুযায়ী শূন্যপদের ভিত্তিতে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা এখানে আবেদন জানাতে পারবেন। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের প্রতিবেদনে।

পদের নাম— Anganwadi Helpers (অঙ্গনওয়াড়ি সহায়িকা)
মোট শূন্যপদ— ৯০ টি।
শিক্ষাগত যোগ্যতা— যেকোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে নূন্যতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকলে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।
বয়সসীমা— ১ জানুয়ারি, ২০২৪ তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

চাকরির খবরঃ রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হল

গ্রাম পঞ্চায়েত ভিত্তিক অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

গ্রাম পঞ্চায়েত ভিত্তিক অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি— অনলাইনের মাধ্যমেই এখানে আবেদন জানতে পারবেন। জেলা প্রশাসনের নির্দিষ্ট ওয়েবসাইট মারফত নিজেদের আবেদন নথিভুক্ত করতে পারবেন। অনলাইনে ফর্ম ফিল-আপ করার ক্ষেত্রে নিজের নাম, জন্মতারিখ, বয়স, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি তথ্যগুলি সঠিকভাবে পূরণ করতে হবে। সমস্ত তথ্য সঠিক ভাবে পূরণ করার পর সাবমিট অপশনে ক্লিক করলে আবেদন নথিভুক্ত হয়ে যাবে।

নিয়োগ পদ্ধতি— লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা হবে ৯০ নম্বরের। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউ হবে ১০ নম্বরের।

আবেদনের শেষ তারিখ— এই পদের জন্য আবেদন শুরু হবে আগামী ২০ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখ থেকে, আবেদন চলবে আগামী ২০ মার্চ, ২০২৪ তারিখ পর্যন্ত।

গ্রাম পঞ্চায়েত ভিত্তিক অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

Official Notification: Download Now
Official Website: Apply Now

Related Articles