অন্যান্য খবর

7th Pay Commission: বাড়তে চলেছে সরকারি কর্মীদের বেতন, সেইসঙ্গে বাড়বে মহার্ঘ ভাতা! লোকসভা ভোটের আগেই হবে ঘোষণা

সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা অর্থাৎ ডিএ নিয়ে দীর্ঘ সময় ধরে চলছে আলাপ আলোচনা। বহু সময় ধরে পড়ে থাকা বকেয়া ডিএ এবার পেতে পারেন সরকারি কর্মীরা। বিস্তারিত পড়ুন আজকের প্রতিবেদনে।

Advertisement

সরকারি কর্মীদের জন্য নিঃসন্দেহে খুব বড় খবর। এবার ডিএ বৃদ্ধির বড় খবর পেতে পারেন সমস্ত সরকারি কর্মীরা। সম্প্রতি ডিএ বৃদ্ধি নিয়ে উঠে এল বিরাট আপডেট। সরকারি কর্মীদের ডিএ প্রায় ৫০ শতাংশ পর্যন্ত বাড়ার ইঙ্গিত পাওয়া গিয়েছে। এছাড়াও সরকারের পক্ষ থেকে বিশেষ কিছু ঘোষণা করা হতে পারে লোকসভা ভোটের ঠিক আগেই। যার ফলে বর্তমান বেতনের প্রায় দ্বিগুণ বেতন পেতে পারেন সরকারি কর্মীরা। কি এই ঘোষণা আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

সম্প্রতি লোকসভার অন্তর্বর্তী বাজেট অধিবেশনে নির্মলা সীতারামন জানিয়েছেন মহার্ঘ ভাতার পাশাপাশি এবার থেকে শুল্ক ভাতা দেওয়া হবে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। যার ফলে বর্তমান বেতনের তুলনায় অনেকটাই বেতন বাড়বে এক লাফে। উল্লেখ্য, করোনা সময়কাল থেকে প্রায় ১৮ মাসের ডিএ বকেয়া আছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। অনুমান করা হচ্ছে লোকসভা ভোটের আগেই এই বকেয়া মহার্ঘ ভাতা মিটিয়ে দেবে কেন্দ্রীয় সরকার। এরফলে এককালীন মোটা টাকা হাতে পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।

বাড়তে চলেছে সরকারি কর্মীদের বেতন

আরও পড়ুনঃ সরকারি ক্ষেত্রে নিয়োগ নিয়ে বিরাট ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

সামনেই লোকসভা নির্বাচন, তার আগে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতনক্রম নিয়ে বড়সড় সিদ্ধান্ত হতে পারে। বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মীরা সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী বেতন পাচ্ছেন। সম্প্রতি কর্মীদের ফিটমেন্ট ফ্যাক্টর বাড়ার বিষয় নিয়েও ডিপার্টমেন্টাল নোটিশ জারি করেছে কেন্দ্রীয় সরকার। সব মিলিয়ে বকেয়া মহার্ঘ ভাতা, বাড়তি শুল্ক ভাতা এবং ফিটমেন্ট ফ্যাক্টর বাড়লে কর্মীরা যে মোটা টাকা পাবেন নিজেদের হাতে এবিষয়ে সবাই নিশ্চিত। লোকসভা ভোটের আগে এই সমস্ত বিষয়গুলি ইম্প্লিমেন্ট হবে বলেই আশাবাদী সরকারি কর্মীরা।

বাড়তে চলেছে সরকারি কর্মীদের বেতন

Related Articles