অন্যান্য খবর

আবার ডিএ পাবেন সরকারি কর্মীরা! ঘোষণা করলেন খোদ মুখ্যমন্ত্রী

Advertisement

সম্প্রতি কালে পেশ হওয়া রাজ্য বাজেটে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা করা হয়েছে। এই বিষয় নিয়ে এবার মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন রবিবার একটি সভা থেকে তিনি জানালেন, পুনরায় ডিএ পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা। বাজেট পেশ করার সময় এই সংক্রান্ত ঘোষণা করা হয়েছে বিধানসভায়। এই ঘোষণা অনুযায়ী আগামী মে মাস থেকে প্রাপ্য মহার্ঘ ভাতা পাবেন সরকারী কর্মীরা।

বর্তমানে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীদের ষষ্ঠ বেতন কমিশনের আওতায় ১০ শতাংশ হারে মহার্ঘ ভাতা দেওয়া হয়। উল্লেখ্য এবারের বাজেটে আরও ৪ শতাংশ মহার্ঘ ভাতা বাড়ানো হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী ২০২৪ সালের মে মাস থেকে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীদের প্রাপ্ত মহার্ঘ ভাতার পরিমাণ দাঁড়াবে ১৪ শতাংশ। তবে এটি কেন্দ্রীয় সরকারের কর্মীদের প্রাপ্ত মহার্ঘ ভাতার তুলনায় অনেক কম।

ডিএ পাবেন সরকারি কর্মীরা

আরও পড়ুনঃ লোকসভা ভোটের আগেই বাড়তে চলেছে সরকারি কর্মীদের বেতন

রাজ্য সরকারি কর্মীদের দাবি, আসন্ন লোকসভা ভোটের কথা মাথায় রেখেই মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা করেছে রাজ্য সরকার। তাঁদের দাবি কেন্দ্রীয় সরকারি হারে মহার্ঘ ভাতা দিতে হবে রাজ্য সরকারকে। এই পরিস্থিতিতে আগামী ২২ ফেব্রুয়ারি কর্মবিরতির ডাক দিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। এরপর আগামী ৬ মার্চ এবং ৭ মার্চ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। এর পূর্বে আগামী ৩ মার্চ মহামিছিলের ডাক দিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। তাঁদের বক্তব্য যতদিন না পর্যন্ত কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা দেওয়া হচ্ছে রাজ্য সরকারি কর্মীদের ততদিন তারা লাগাতার আন্দোলন চালিয়ে যাবেন।

ডিএ পাবেন সরকারি কর্মীরা

Related Articles