অন্যান্য খবর

বাড়তি টাকা আসবে অ্যাকাউন্টে! সরকারি কর্মীদের জন্য এবার নতুন ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisement

রাজ্য সরকারিক কর্মীদের জন্য এবার দারুণ খবর দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারি কর্মীদের বাড়তি টাকা দেওয়ার জন্য নতুন ঘোষণা করলেন তিনি। রাজ্য সরকারি কর্মীদের প্রাপ্য মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলন চলছে দীর্ঘদিন ধরে। এই নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলছে দীর্ঘদিন যাবৎ। কেন্দ্রীয় সরকারি হারে মহার্ঘ ভাতার দাবিতে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যেই আন্দোলনের তীব্রতা বাড়িয়ে বেশ কিছু কর্মসূচি করেছে সংগ্রামী যৌথ মঞ্চ।

এই আবহেই এবার রাজ্য সরকারি কর্মীদের জন্য খুশির খবর দিয়েছেন মুখ্যমন্ত্রী। এতদিন যাবত সরকারি কর্মীরা ১০% হারে মহার্ঘ ভাতা পেয়ে আসছেন। গত রাজ্য বাজেটে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য আরও ৪ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা করেছিলেন। এবার এই বর্ধিত মহার্ঘ ভাতা নিয়ে বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ সরকারের অর্থমন্ত্রক। প্রকাশিত বিজ্ঞপ্তিতে সমস্ত প্রকার রাজ্য সরকারি কর্মীদের বর্ধিত মহার্ঘ ভাতা দেওয়ার কথা জানানো হয়েছে।

সরকারি কর্মী

আরও পড়ুনঃ গ্রাম পঞ্চায়েত নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হল

প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে ৪% বর্ধিত মহার্ঘ ভাতার সুবাদে রাজ্য সরকারি কর্মীরা আগামী ১লা মে ২০২৪ তারিখ থেকে ১৪% হারে মহার্ঘ ভাতা পাবেন। রাজ্য সরকারি কর্মীদের মধ্যে পঞ্চায়েত, পুরসভা, শিক্ষা সংস্থান, সরকারি বিভিন্ন অফিসে কর্মরত আধিকারিক সহ প্রত্যেকেই নতুন হারে মহার্ঘ ভাতা পাবেন। এই খবর পাওয়ার পরে রাজ্য সরকারি কর্মীদের একাংশ যেমন খুশি জাহির করেছেন তেমনই আন্দোলনকারী সরকারি কর্মীদের পক্ষ থেকে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকারি হারে মহার্ঘ ভাতা না পাওয়া অবধি লাগাতার আন্দোলন চালিয়ে যাবেন তারা।

সরকারি কর্মী

Related Articles