অন্যান্য খবর

পুলিশ কনস্টেবল নিয়োগে একটি মাত্র লিখিত পরীক্ষা! বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড

Advertisement

রাজ্যের পুলিশ চাকরিপ্রার্থীদের জন্য বিরাট বিরাট সুখবর। দীর্ঘদিনের অপেক্ষার ফল পেতে চলেছেন পশ্চিমবঙ্গের কয়েক লক্ষ পুলিশ চাকরিপ্রার্থী। কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে এবার বিরাট সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ পুলিশ এস্টাবলিশমেন্ট ব্রাঞ্চ। রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের পক্ষ থেকে নতুন সিদ্ধান্তে সিলমোহর দেওয়া হয়েছে ইতিমধ্যেই। পশ্চিমবঙ্গের কয়েক লক্ষ পুলিশ চাকরিপ্রার্থী ইতিমধ্যেই জানেন আগামী কয়েকদিনের মধ্যেই পশ্চিমবঙ্গ পুলিশের প্রস্তাবিত ১২ হাজার শূন্যপদে কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি আসতে চলেছে। নতুন এই বিজ্ঞপ্তির দিকে তাকিয়ে আছেন পশ্চিমবঙ্গের লক্ষ লক্ষ পুলিশ চাকরিপ্রার্থীরা। সেই চাকরিপ্রার্থীদের জন্যই এবার দারুন খুশির খবর আনল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড।

পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে এবার আয়োজিত হবে একটি মাত্র লিখিত পরীক্ষা। অর্থাৎ প্রিলিমিনারি এবং মেইন পরীক্ষার ঝামেলা থেকে মুক্তি পেতে চলেছেন পরীক্ষার্থীরা। পশ্চিমবঙ্গ স্বরাষ্ট্র দপ্তরের পক্ষ থেকে ডিপার্টমেন্টাল নোটিফিকেশন জারি করে এই কথা জানানো হয়েছে। অফিসিয়াল নোটিফিকেশনের একাংশে উল্লেখ করা হয়েছে, পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে একটিমাত্র লিখিত পরীক্ষা হবে মোট ৮৫ নম্বরের। লিখিত পরীক্ষার পরেই শারীরিক পরীক্ষা এবং মাঠ পরীক্ষা আয়োজিত হবে। মাঠ পাশ করা পরীক্ষার্থীরা সরাসরি ইন্টারভিউর জন্য ডাক পাবেন। ইন্টারভিউ হবে ১৫ নম্বরের। পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের সুপারিশ অনুযায়ী মেইন পরীক্ষা বাদ দিয়ে একটি মাত্র লিখিত পরীক্ষা আয়োজন করার সিদ্ধান্তে সীলমোহর দিল পশ্চিমবঙ্গ স্বরাষ্ট্র দপ্তর।

পুলিশ কনস্টেবল নিয়োগে

চাকরির খবরঃ কলকাতা পুলিশে কনস্টেবল নিয়োগের আবেদন শুরু হল

প্রসঙ্গত উল্লেখ্য, কয়েকদিন আগেই ৩৭৩৪ শূন্যপদে কলকাতা পুলিশ কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই নিয়োগে পূর্বের মতই দুটি পরীক্ষার মাধ্যমে অনুষ্ঠিত হবে। পূর্বের মতোই এখানে প্রিলিমিনারি পরীক্ষা, শারীরিক যোগ্যতার পরীক্ষা, মাঠ পরীক্ষা এবং মেইন পরীক্ষা আয়োজিত হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যে প্রকাশ পেয়েছে এবং অনলাইনে এর আবেদন চলছে। পরীক্ষার্থীরা বিশেষভাবে মনে রাখবেন যে কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে যে একটিমাত্র লিখিত পরীক্ষার কথা বলা হয়েছে সেটি কেবলমাত্র পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল এবং লেডি কনস্টেবল পরীক্ষার্থীদের জন্য। আগামীতে পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ পাওয়ার পর Exam Bangla ‘র ওয়েবসাইট থেকে বিষয়টি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে পারবেন পরীক্ষার্থীরা।

পুলিশ কনস্টেবল নিয়োগে

Related Articles