অন্যান্য খবর

Primary TET Result 2024: ভোটের আগেই প্রাথমিক টেটের ফল প্রকাশ, তারিখ সহ বিস্তারিত জেনে নিন

Advertisement

গত বছর অর্থাৎ ২০২৩ সালের ডিসেম্বর মাসে প্রাথমিক টেট পরীক্ষা আয়োজন করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। দীর্ঘদিন সময় অতিক্রান্ত হলেও টেটের ফল প্রকাশ নিয়ে একটা সংশয় তৈরি হয়েছিল পরীক্ষার্থীদের মনে। তবে সমস্ত প্রশ্নের অবসান ঘটিয়ে এবার ২০২৩ সালের টেট পরীক্ষার ফলাফল প্রকাশ করতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। গত টেট -এর আগের বারে ফলাফল প্রকাশ করা হয়েছিল ফেব্রুয়ারি মাসের শুরুতেই। এক্ষেত্রে ২০২৩ সালের টেট পরীক্ষার ফলাফল প্রকাশ করতে যথেষ্ট সময় নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

পর্ষদের সূত্র মারফত জানা যাচ্ছে যে, আগামী সপ্তাহেই পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে এবারের টেট পরীক্ষার মডেল উত্তরপত্র আপলোড করা হতে পারে। মডেল উত্তরপত্র আপলোড করার পর উত্তরপত্রের উপর পরীক্ষার্থীদের বিভিন্ন মতামত নেবে পর্ষদ। সাত দিন ধরে এই মতামত নেওয়া হবে পরীক্ষার্থীদের কাছ থেকে। পরীক্ষার্থীদের কাছ থেকে নেওয়া মতামতের উপর ভিত্তি করে ফাইনাল উত্তরপত্র তৈরি করা হবে। ফাইনাল উত্তরপত্র তৈরি হওয়ার পরেই প্রাথমিক টেটের ফলাফল প্রকাশ করতে পারে পর্ষদ।

Primary TET Result

আরও পড়ুনঃ মে মাসে প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট

গতবারের তুলনায় ফলাফল প্রকাশের দেরি প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা পর্ষদের এক আধিকারিক জানিয়েছেন, মহামান্য কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ইতিমধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগে বেশ কিছু উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হয়েছে। এই নিয়োগগুলি নিয়ে বিভিন্ন বিষয়ে পর্ষদে ব্যস্ততা ছিল তুঙ্গে। সেই কারণেই এবারের প্রাথমিক টেট পরীক্ষার ফল প্রকাশে তুলনামূলক দেরি হয়েছে। মডেল উত্তরপত্র প্রকাশের পর পরীক্ষার্থীদের মতামতের ভিত্তিতে ফাইনাল উত্তরপত্র তৈরি করে খুব শীঘ্রই ২০২৩ সালের টেট পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে। সেক্ষেত্রে আশা করা হচ্ছে, লোকসভা ভোটের আগেই প্রকাশ পাবে প্রাথমিক টেট পরীক্ষার ফলাফল।

Primary TET Result

Related Articles